ঢাকা Tuesday, 30 April 2024

উপজেলা পরিষদ নির্বাচন 

মতলব উত্তর ও মতলব দক্ষিণে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 21:10, 15 April 2024

মতলব উত্তর ও মতলব দক্ষিণে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে অনুষ্ঠেয় প্রথম ধাপের উপজেলা নির্বাচনে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা প্রতিদ্বন্দ্বিতার জন্য মোট ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়ন পত্র দাখিলের শেষে দিনে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তারা মনোনয়ন পত্র দাখিল করেন।  তারমধ্যে মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ার  (পুরুষ) পদে -৩ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন। এর মধ্যে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী লাভলী চৌধুরী।

এছাড়া মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী। 

জানা যায়, মতলব উত্তরে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও 
বর্তমান চেয়ারম্যান এম এ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক ও ৯নং জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  আলহাজ গাজী মুক্তার হোসেন। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান, জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ আসাদুজ্জামান ও সামির আহমেদ মৃধা। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী একক প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। 

এদিকে মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে মতলব দক্ষিণ  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বি এইচ এম কবির  আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, খাদেরগাঁও  ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মঞ্জুর আহমেদ রিপন ও উপজেলা জামায়াতে ইসলামীর , আমির আব্দুর রশিদ পাটোয়ারী মনোনয়ন দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শওকত আলী দেওয়ান, উপাধি উত্তর ইউনিয় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহ আলম খান ও আসলাম মিয়াজী মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে উপজেলা  মহিলা আওয়ামী লীগ সভাপতি আসমা আক্তার আঁখি, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনুর বেগম ও উপাধি উত্তর  ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য ফাতেমা আক্তার। 

নির্বাচন কমিশন সূত্র জানাযায়, আজ সোমবার ছিল ১৫০টি উপজেলায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন কমিশন এ বছর উপজেলা নির্বাচনে প্রার্থীদের অনলাইনে মনোনয়ন দাখিল বাধ্যতামূলক করেছে। প্রথম ধাপের মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল। মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোট গ্রহণ ৮ মে। মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায়ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম-এ ব্যবহার করা হবে।