ঢাকা Tuesday, 30 April 2024

সিংগাইরে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 15:27, 14 April 2024

সিংগাইরে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ

ছবি: স্টার সংবাদ

এসো হে বৈশাখ, এসো হে.. মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরাশ্লোগানে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় বর্ষবরণ উপলক্ষে অফিসার্স ক্লাব প্রাঙ্গণ থেকে মঙ্গল শুভযাত্রা বের হয়ে বাস স্ট্যান্ড প্রদক্ষিণ করে পুনরায় অফিসার্স ক্লাব মিলনায়তনে এসে শেষ হয়।

এতে অংশগ্রহণ করেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পলাশ কুমার বসু, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শারমিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল কাইয়ুম খান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলাম, সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ নুরুদ্দীন, ইউপি চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু, আবুল হোসেন, জাহিদুল ইসলাম ভূইয়া, রমজান আলী, গাজী কামরুজ্জামান, জেলা পরিষদ সদস্য তমিজ উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. রমিজ উদ্দিন প্রমুখ।

এসময় সরকারী -বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীরাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে সিংগাইর সরকারি কলেজের অধ্যাপক বেনীমাধব সরকারের সঞ্চালনায় উপজেলা শিল্পকলা একাডেমির বিভিন্ন শিল্পীদের অংশগ্রহণে নববর্ষ উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সর্বশেষে পান্তা-রুই ও বাংলা খাবার পরিবেশন ও অংশগ্রহণকারী শিল্পীদের মধ্য থেকে বিজয়দের পুরস্কার বিতরণ করা হয়।