ঢাকা Tuesday, 30 April 2024

ঝিনাইদহে দুই পক্ষের সংঘর্ষে যুবকের মৃত্যু, আহত ৭

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 14:23, 9 April 2024

ঝিনাইদহে দুই পক্ষের সংঘর্ষে যুবকের মৃত্যু, আহত ৭

আক্তার হোসেন

ঝিনাইদহের কালীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আক্তার হোসেন (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত সাত জন। সোমবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে শহরের নদীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত আট জনের মধ্যে পৌর যুবলীগের আহ্বায়ক শফিকুজ্জামান রাসেলসহ তিনজনকে গতকাল রাতে যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়। তার মধ্যে আক্তার হোসেন নামের একজনের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে মারা যান তিনি। আক্তার আড়পাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে।

স্থানীয়রা জানান, নদীপাড়া ভাংড়িপট্টিতে লোহার পুরাতন জিনিসপত্র ক্রয়-বিক্রয় করা হয়। বিকেলে এলাকার এক শিশু দোকানের জিনিসপত্র নষ্ট করছিল। এ সময় দেলোয়ার হোসেনের ছেলে সজীব ওই শিশুকে ধমক দিয়ে পাঠিয়ে দেয়। এ ঘটনার পর মাগরিবের নামাজ পড়ে ফেরার পথে সজিব হোসেনকে পিটিয়ে জখম করে কয়েকজন যুবক। পরে এ বিষয়টি জানতে পেরে এলাকার কয়েকজনকে সঙ্গে নিয়ে ওই দোকানে যায় পৌর যুবলীগের আহ্বায়ক শফিকুজ্জামান রাসেল। সেখানেও বাকবিতান্ডা শুরু হলে একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে দুপক্ষের অন্তত ৮ জন আহত হন। আহতদের মধ্যে তিন জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার মধ্যে আক্তার হোসেন নামের একজনের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে মারা গেছেন তিনি। এলাকায় উত্তেজনা রোধে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় সোমবার রাতেই কালীগঞ্জ থানায় দুই গ্রুপের পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন রুবেল হোসেন। অন্যদিকে, ৮ জনকে আসামি করে আরো একটি মামলা দায়ের করেছেন শেফালি বেগম।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ জানান, সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।