ঢাকা Monday, 06 May 2024

পঞ্চগড়ের ৬ কৃতি ফুটবল খেলোয়াড়কে জেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: 13:58, 6 April 2024

পঞ্চগড়ের ৬ কৃতি ফুটবল খেলোয়াড়কে জেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা

পঞ্চগড়ে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ (অনুর্ধ্ব-১৬ ও অনুর্ধ্ব-১৯) এর ৬ কৃতি ফুটবল খেলোয়াড়কে সংবর্ধনা দিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। গতকাল শুক্রবার বিকালে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এসময় সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ (অনুর্ধ্ব-১৯) এর কৃতি খেলোয়াড় নুসরাত জাহান মিতু ও তৃষ্ণা রানী এবং সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ (অনুর্ধ্ব-১৬) এর কৃতি খেলোয়াড় ইয়ারজান বেগম, শিউলী রাণী, বৃষ্টি রায় ও আলপি বেগমকে সংবর্ধনা দেওয়া হয়। 

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুইয়া মুক্তা, বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রেজিয়া ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলার চেয়ারম্যান আমিরুল ইসলাম ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সফিকুল ইসলাম। 

অনুষ্ঠানের শুরুতেই এই কৃতি নারী খেলোয়াড়দের ফুলের মালা দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট স্বাগত বক্তব্য দেন। 

একই অনুষ্ঠানে বোদা উপজেলা ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও কোচ মোফাজ্জল হোসেন বিপুল ও টুকু ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও কোচ টুকু রেহমানকেও সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে শেষে প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট ও ঈদ উপহার হিসেবে নগদ অর্থ তুলে দেন অতিথিরা। পরে বিশেষ মোনাজাত শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ (অনুর্ধ্ব-১৯) এর কৃতি খেলোয়াড় ও নুসরাত জাহান মিতু ও তৃষ্ণা রানী এবং সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ (অনুর্ধ্ব-১৬) এর কৃতি খেলোয়ার শিউলী রাণী, বৃষ্টি রায় ও আলপি বেগমের বাড়ি জেলার বোদা উপজেলায়। এই ৫ কৃতি খেলোয়ার বোদা ফুটবল একাডেমীতে অনুশীলন ও প্রশিক্ষণ নিয়ে জাতীয় দলে খেলার সুযোগ পায়।

এছাড়া সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ (অনুর্ধ্ব-১৬) এর কৃতি খেলোয়ার ইয়ারজান বেগমের বাড়ি সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খোপড়াবান্দি গ্রামে। সে টুকু ফুটবল একাডেমিতে অনুশীলন ও প্রশিক্ষণ নিয়ে জাতীয় দলে খেলার সুযোগ পায়।উল্লেখ্য, চলতি বছরের ৮ই ফেব্রুয়ারি দেশের মাটিতে ১-১ (পেনাল্টি শ্যুাট আউটে ১১-১১) গোলে ভারতের সাথে যৌথভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ এবং চলতি বছরের ১০ মার্চ নেপালের মাটিতে ভারতকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এই দলে ইয়ারজান ছিল গোল রক্ষক। একটি প্লান্টি ঠেকিয়ে সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়।