ঢাকা Saturday, 27 April 2024

কলকাতা বিমানবন্দরে গুলিতে সিআইএসএফের সদস্যের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 14:25, 28 March 2024

কলকাতা বিমানবন্দরে গুলিতে সিআইএসএফের সদস্যের আত্মহত্যা

ফাইল ছবি

দিনের শুরুতে হঠাৎ গুলির শব্দে কেঁপে ওঠে কলকাতা বিমানবন্দর চত্বর। নিজের রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন সি বিষ্ণু (২৫) নামে সিআইএসএফের এক সদস্য। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে বিমানবন্দরের ৫ নম্বর গেটের পাশে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কলকাতা বিমানবন্দরে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক সদস্য গুলি করে আত্মহত্যার চেষ্টা করেন। গুলিটি তার গলায় লাগে। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় পার্শ্ববর্তী চিনার পার্কের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে কোমায় রাখা হয়। তবে কিছুক্ষণ পরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এসময় তার পাশে থাকা ইনস্যাস রাইফেল উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, নিহত সি বিষ্ণু ২০২২ সালে সিআইএসএফ-এর চাকরিতে যোগ দেন। তার বাড়ি তেলাঙ্গানায়। বৃহস্পতিবার সকালে তিনি বিমানবন্দরের পাঁচ নম্বর গেটের টাওয়ারে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, কর্মরত অবস্থায় নিজের বন্দুক দিয়ে নিজেকে গুলি করেন বিষ্ণু। বিষ্ণুর থুতনির নিচে গুলি লাগে। ঘটনাটি ঘটে ভোর পাঁচটার দিকে। তখন গুলির আওয়াজ শুনে আশপাশের জওয়ানরা পাঁচ নম্বর গেটের টাওয়ারে উঠে বিষ্ণুকে উদ্ধার করেন।

তবে এই সিআইএসএফ সদস্য কেন আত্মহত্যা করলেন তা এখনও স্পষ্ট নয়। আত্মহত্যার কারণ জানতে ইতোমধ্যে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। বিধাননগর পুলিশ কমিশনারেট ও সিআইএসএফ কর্মকর্তারা পৃথকভাবে বিষয়টি খতিয়ে দেখছেন।