ঢাকা Friday, 26 April 2024

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:27, 30 November 2022

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়া গ্রামের মিড পয়েন্ট এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত সুখেন চাকমা (২০)। 

বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করে সাজেক থানার ওসি নুরুল আলম। আহত ও নিহত দুজনই পেশায় মোটরসাইকেলচালক ও সম্পর্কে চাচাতো ভাই এবং পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) এর সমর্থক বলে জানিয়েছেন স্থানীয়রা।

এই ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন জেএসএস সন্তু বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।

তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উসকানিতে নিরীহ মানুষ আমাদের সমর্থকদের হত্যা করেছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সাজেক অঞ্চলের সমন্নয়ক আর্জেন্ট চাকমা এই ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন এবং নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কর্মকাণ্ডও নেই বলে দাবি করেন। এটি তাদের অভ্যন্তরীণ বিষয়।

বাঘাইছড়ি ও সাজেক থানার সার্কেল এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা সংবাদ পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে এবং মরদেহ উদ্ধার করে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করছি। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে তাই একটু সময় লাগবে।

এদিকে আগামী ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বাঘাইছড়ি উচ্চবিদ্যালয় মাঠে বিশাল জনসমাবেশের প্রস্তুতি নিতে শুরু করেছে জনসংহতি সমিতি (জেএসএস)। এর দুদিন আগে এমন ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সমাবেশকে ঘিরে বড় সংঘাতের আশঙ্কা করছে অনেকে। ফলে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে বিভিন্ন পয়েন্টে।