ঢাকা Friday, 26 April 2024

ধৈর্য্য ধরুন, শেখ হাসিনা ত্যাগের মূল্যায়ন করবেন : ওবায়দুল কাদের

স্টার সংবাদ

প্রকাশিত: 20:38, 16 October 2021

ধৈর্য্য ধরুন, শেখ হাসিনা ত্যাগের মূল্যায়ন করবেন : ওবায়দুল কাদের

ফাইল ছবি

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যতক্ষণ আওয়ামী লীগের নেতৃত্বে আছেন ততক্ষণ কারো শ্রম-ত্যাগ বৃথা যাবে না উল্লেখ করে দলের নেতাকর্মীদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে তিনি স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানোর ব্যাপারে কোনো রকম অনিয়ম বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় সরকার নির্বাচনে কোনো কোনো জেলা থেকে তথ্য গোপন করে যারা বিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠাচ্ছেন, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, বর্তমানে যারা দলে বা নির্বাচনে বঞ্চিত হচ্ছেন, তাদের হারানোর কিছু নেই, ধৈর্য্য ধরে অপেক্ষা করলে শেখ হাসিনা তাদের ত্যাগের মূল্যায়ন করবেন।

শনিবার (১৬ অক্টোবর) সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। রাজধানীর সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন।

নির্বাচনে অভিযোগের পাহাড় বা স্তূপ জমা হয়ে আছে অথবা দফায় দফায় প্রার্থী পরিবর্তন করা হচ্ছে - এমন অভিযোগ মোটেই সত্য নয় জানিয়ে তিনি বলেন, প্রায় ৪০টি অভিযোগ পাওয়া গেছে। তার ভিত্তিতে ১৫টি অভিযোগের সত্যতা পাওয়ার ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে। 

ওবায়দুল কাদের বলেন, অভিযোগ করলেই যে সব সত্য, এমনটা মনে করার কিছু নেই।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ সভাপতি মো. জিল্লুর হাকিমের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কার্যকরী সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজি, সৈয়দ আবদুল আউয়াল শামিম ও ইকবাল হোসেন এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ স্থানীয় নেতারা।