ঢাকা Friday, 26 April 2024

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে

স্টার সংবাদ

প্রকাশিত: 17:19, 12 October 2021

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ মঙ্গলবার (১২ অক্টোবর) হাসপাতালে নেয়ার কথা রয়েছে। জানা গেছে, বিকালে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হতে পারে। বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর ছয়দিন পর ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে এক মাস পর গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হয়। এরপর গত ১৯ জুন তাকে বাসায় নিয়ে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।
 
খালেদা জিয়া পুরনো রোগ আরথ্রাইটিস, ডায়াবেটিসের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় ভুগছেন। এর মধ্যে গত ১০ এপ্রিল গুলশানের বাসা ফিরোজায় করোনা ভাইরাসে আক্রান্ত হন তিনি। বিএনপি নেত্রী করোনামুক্ত হন ৯ মে।

চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা, তাতে তাকে হাসপাতালে না রেখে বাসায় রেখেও চিকিৎসা দেয়া সম্ভব। তার হার্ট, কিডনি ও লিভারের অবস্থা ভালো নয়। এর জন্য তাকে এখন শুধু ওষুধের ওপর নির্ভরশীল হওয়া ছাড়া আর কোনো উপায় নেই। একমাত্র বিদেশে নিলে এর ভালো চিকিৎসা সম্ভব। দেশে যে ব্যবস্থা রয়েছে, তাতে তাকে হাসপাতালে না রাখলেও চলবে। এ অবস্থায় তার জন্য হাসপাতাল ও বাসা একই। বরং বাসার নিজস্ব পরিবেশে তিনি মানসিকভাবে আরেকটু ভালো থাকবেন।