ঢাকা Wednesday, 01 May 2024

সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 13:58, 11 April 2024

আপডেট: 20:19, 11 April 2024

সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

ছবি : সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মহান আল্লাহর কাছে প্রার্থনা আমাদের দেশে যে সম্প্রীতি আছে, সেই সম্প্রীতির বন্ধনকে যেন আরও দৃঢ় করতে পারি। একইসঙ্গে আমাদের দেশ থেকে অপরাজনীতি যেন চিরতরে দূর হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে নিজ এলাকা রাঙ্গুনিয়া উপজেলার গ্রামের বাড়িতে জনসাধারণের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এদিন সুখবিলাস জামে মসজিদে স্থানীয়দের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন তিনি। পরে দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজকে পবিত্র ঈদের দিন, আপনাদের মাধ্যমে দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাই। মহান স্রষ্টার কাছে প্রার্থনা করি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশে যে শান্তি, স্থিতি বিরাজমান এবং আজকে বাংলাদেশ যে পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপিত হয়েছে, এই উন্নয়ন-অগ্রগতি যেন আরো বেগবান হয়।

তিনি বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবার সম্মিলিত রক্তস্রোতের বিনিময়ে আমাদের এই দেশ রচিত হয়েছে। আমাদের এই দেশ থেকে যেন সমস্ত সাম্প্রদায়িক অপশক্তির বিনাশ ঘটে। এই দেশে যেন আমরা সব সম্প্রদায় এবং সব মত-পথের মানুষ একসঙ্গে মিলেমিশে দেশের উন্নয়ন অগ্রগতির জন্য কাজ করতে পারি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনের মুসলমানদের সেখানে নির্বিচারে হত্যা করা হচ্ছে। নারী ও শিশুদের হত্যা করা হচ্ছে। সেখানে যেন অবিলম্বে শান্তি স্থাপিত হয়। সেখানে ইসরায়েল যে বর্বরতা চালাচ্ছে, সে বর্বরতার যেন চিরঅবসান হয়। এটিই মহান আল্লাহর কাছে প্রার্থনা। এ সময় বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে তার নেতৃত্বে দেশ যেন আরও এগিয়ে যায়, সেই প্রার্থনা করেন মন্ত্রী।