ঢাকা Wednesday, 24 July 2024

এককভাবে নির্বাচনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টি : জি এম কাদের

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:07, 16 September 2023

আপডেট: 21:08, 16 September 2023

এককভাবে নির্বাচনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টি : জি এম কাদের

আগামী সংসদ নির্বাচনে জোটবদ্ধ নয়, এককভাবে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি (জাপা)। দলটি এজন্য সংসদের ৩০০ আসনেই প্রার্থী দিতে যাচ্ছে বলে জানিয়েছেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাট রেলওয়ে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। 

জাপা চেয়ারম্যান বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এককভাবে নির্বাচনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টি। তিনি আরো বলেন, এজন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। দুর্নীতিমুক্ত ভালো প্রার্থীকে নমিনেশন দেয়া হবে।

সাইবার নিরাপত্তা আইনের সমালোচনা করে জি এম কাদের বলেন, দেশের মালিক জনগণ। অথচ এই আইনের মাধ্যমে জনগণকে মুক্তচিন্তার অধিকার থেকে বঞ্চিত করে কঠিন শাস্তির আওতায় রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ১৯৯০ সালের পর থেকে যখনই যে ক্ষমতায় গেছে, জাতীয় পার্টিকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। কিন্তু কেউই জনগণের হৃদয় থেকে জাতীয় পার্টিকে, লাঙ্গল প্রতীককে মুছে ফেলতে পারেনি। বরং আজকে সেই লাঙ্গল প্রতীক, জাতীয় পার্টি আরো উজ্জীবিত হয়েছে, আরো শক্তিশালী হয়েছে।

সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম মেম্বার এটিইউ তাজ রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনে জি এম কাদেরের স্ত্রী শেরীফা কাদেরকে লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সভাপতি ও জাহিদ হাসান লিমনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।