ঢাকা Friday, 26 April 2024

পুলিশের অনুমতি ছাড়াই সোমবার ঢাকায় বিক্ষোভের প্রস্তুতি জামায়াতের

স্টার সংবাদ

প্রকাশিত: 21:44, 4 June 2023

পুলিশের অনুমতি ছাড়াই সোমবার ঢাকায় বিক্ষোভের প্রস্তুতি জামায়াতের

প্রতীকী ছবি

পুলিশের অনুমতি ছাড়াই আগামীকাল সোমবার (৫ জুন) রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নিয়েছে জামায়াতে ইসলামী। গণমাধ্যমে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিও পাঠিয়েছে তারা। 

এদিকে জামায়াতকে সমাবেশ ও মিছিলের অনুমতি না দেয়ার কথা জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রোববার (৪ জুন) সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে গণমাধ্যমে। 

এতে বলা হয়েছে, জানমালের নিরাপত্তা ও অফিস-আদালত খোলা থাকায় ৫ জুন জামায়াতের বিক্ষোভ মিছিলের অনুমতি দেয়া হচ্ছে না। এতে আরো উল্লেখ করা হয়, পুলিশের নিষেধ অমান্য করে, আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে জামায়াত সমাবেশ করতে চাইলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

পুলিশের এমন বিজ্ঞপ্তির পরও নিজ সিদ্ধান্তে অটল জামায়াত। ঢাকা মহানগর জামায়াত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামীকালের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে জামায়াতের মহানগর শাখার দক্ষিণের উদ্যোগে রোববার দলটির সমর্থক পেশাজীবী সংগঠনগুলোর দায়িত্বশীল নেতাদের নিয়ে সভা হয়েছে। দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ।

এর আগে গত সোমবার জামায়াতের চার সদস্যের প্রতিনিধিদল বিক্ষোভের অনুমতি চাইতে ডিএমপি কার্যালয়ে গিয়ে আটক হয়। অবশ্য পরে তাদের ছেড়েও দেয়া হয়। 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ বিক্ষোভ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে জামায়াত।