ঢাকা Friday, 26 April 2024

‘আওয়ামী লীগ সংঘাত চায় না, কিন্তু নির্বাচন বানচালের ষড়যন্ত্র প্রতিহত করা হবে’

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 22:39, 2 June 2023

‘আওয়ামী লীগ সংঘাত চায় না, কিন্তু নির্বাচন বানচালের ষড়যন্ত্র প্রতিহত করা হবে’

বক্তব্য রাখছেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, আর কয়েক মাস পরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে বিএনপি আবারো আগুন-সন্ত্রাসের চেষ্টা করছে। আওয়ামী লীগ কোনো সংঘাত চায় না। কিন্তু নির্বাচন বানচালের ষড়যন্ত্র করলে বিএনপিকে প্রতিহত করা হবে। 

শুক্রবার (২ মে) বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে দেশ ভালো থাকবে। তিনি বলেন, তারা (বিএনপি) কোনোদিন ক্ষমতায় যেতে পারবে না। তাই তারা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে। আবারো দেশে নৈরাজ্য, সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে। 

তিনি আরো বলেন, এখন থেকে আওয়ামী লীগ মাঠে থেকে জনগণকে সঙ্গে নিয়ে শান্তি সমাবেশ ও হত্যার হুমকি এবং নৈরাজ্যের প্রতিবাদে সমাবেশ করবে প্রতিটি ইউনিয়নে।

আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা বলেন, নোংরা ও নষ্ট রাজনীতি করে বিএনপি। এদের কাছে বঙ্গবন্ধুর বাংলাদেশ নিরাপদ নয়। তাই শপথ নিতে হবে, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক সন্ত্রাসের পৃষ্ঠপোষক এই অপশক্তি বিএনপিকে প্রতিহত করতে হবে। 

তিনি আরো বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

অন্যান্য রাজনৈতিক দলের উদ্দেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, কেউ আর নির্বাচনে ডাকের জন্য বসে থাকবেন না। ‘আরেক বার সাধিলে খাইবো’ - এইটা আর হবে না। নির্বাচনে না এসে যদি নির্বাচন বানচাল করার চেষ্টা করেন, তাহলে দেশের জনগণ ও বিদেশও আপনাদের বিপক্ষে যাবে।

বক্তব্য রাখছেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু

উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহ আলম খানের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দীপু।

সমাবেশে আরো বক্তব্য রাখেন মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম নুরু, উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল্লাহ প্রধান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান, জেলা পরিষদের সদস্য আল-আমিন ফরাজী, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন পাটওয়ারী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জহির সরকার, সাবেক সাধারণ সম্পাদক ফারুক পাটওয়ারী, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আসমা আক্তার আঁখি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার, যুবলীগ নেতা হেলাল বকাউল প্রমুখ।