ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

কোম্পানীগঞ্জ আ.লীগের সভাপতি কাদের মির্জা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১৯:১১, ২ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:১২, ২ ডিসেম্বর ২০২২

কোম্পানীগঞ্জ আ.লীগের সভাপতি কাদের মির্জা

ছবি: ইন্টারনেট

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় ত্রিবার্ষিক সম্মেলনের শেষদিকে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

কমিটির সভাপতি করা হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জাকে, যিনি বসুরহাট পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করছেন। আর সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে।

২০১০ সালে সর্বশেষ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেসময় বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে সভাপতি ও নুর নবী চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। এবার নেতৃত্বে পরিবর্তন আসতে পারে বলে নেতাকর্মীদের কথায় ইঙ্গিত মিলেছিল। আর সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাদের মির্জা ও বাদলের নাম আলোচনায় ছিল বেশি। সব জল্পনার অবসান ঘটিয়ে শেষপর্যন্ত এই দুজনের হাতেই কোম্পানীগঞ্জ উপজেলার নেতৃত্ব তুলে দেয়া হয়।

এর আগে, দুপুরে সম্মেলনের উদ্বোধন করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খাইরুল আনম সেলিম।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, কৃষি ও সমবায়কবিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী।

সম্মেলন শেষে সন্ধ্যায় ভার্চুয়ালি সেতুমন্ত্রীর উপস্থিতিতে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।