ঢাকা Monday, 29 April 2024

‘শর্তসাপেক্ষে নির্বাচনে মিলবে সাংবাদিকদের মোটরসাইকেলের অনুমতি’

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:59, 24 November 2023

‘শর্তসাপেক্ষে নির্বাচনে মিলবে সাংবাদিকদের মোটরসাইকেলের অনুমতি’

ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শর্ত সাপেক্ষে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে অনুমতি দেওয়া হবেলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

শুক্রবার (২৪ নভেম্বর) তিনি মৌলভীবাজারে সার্কিট হাউজে কথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, ভোটের দিন নেটওয়ার্ক স্বাভাবিক থাকবে, তবে গুজব ছড়ানো থেকে সাবধান থাকবেন, যদিও মূল ধারার গণমাধ্যম এসব করে না। বিএনপি নির্বাচনে আসলে তফসিল পূণনির্ধারণ করা হবে।

তিনি বলেন, আলোচনায় আমন্ত্রন জানালে ২৬টি দল আসে, ১৮টি আসেনি- এটা তাদের দলের বিষয়। কারা নির্বাচনে আসলো, কারা আসলো না এটা তাদের দলীয় ব্যাপার এজন্য নির্বাচন থেমে থাকবে না। ২৮ জানুয়ারি ২০২৪ এর মধ্যে সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে নির্বাচন করার, ভোটাররা ভোট দিতে আসলেই নির্বাচন সফল হবে।

মৌলভীবাজার হবিগঞ্জ জেলার রিটার্নিং অফিসার সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাকিদের এসব কথা বলেন তিনি।

শুক্রবার সকাল ১০ টার দিকে সার্কিট হাউজ মুন হলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময সভায় নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, হবিগঞ্জ জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট দেবী চন্দ, মৌলভীবাজার জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট . উর্মি বিনতে সালাম, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার পুলিশ সুপারগণ, অধিনায়ক ৪৬, ৫২ ৫৫ বিজিবি, কোম্পানি কমান্ডার, র‌্যাব- শ্রীমঙ্গল এবং ক্যাম্প কমান্ডার, র‌্যাব-, সিপিসি- শায়েস্তাগঞ্জ, উপপরিচালক, এনএসআই, জেলা কমান্ড্যান্ট, আনসার ভিডিপি প্রমুখ।

এসময় উভয় জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটগণ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), জেলা নির্বাচন অফিসারগণ, সকল উপজেলার অফিসার ইন-চার্জ এবং উপজেলা নির্বাচন অফিসারবৃন্দ।