ঢাকা রোববার, ০৭ আগস্ট ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন শামীম ওসমান, তবে শাস্তিযোগ্য নয় : সিইসি

স্টার সংবাদ

প্রকাশিত: ১৪:২১, ১২ জানুয়ারি ২০২২

আপডেট: ১৪:২৫, ১২ জানুয়ারি ২০২২

নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন শামীম ওসমান, তবে শাস্তিযোগ্য নয় : সিইসি

প্রকাশ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে প্রচারণায় নামার ঘোষণা দিয়ে সংসদ সদস্য শামীম ওসমান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। তবে তিনি কোনো শাস্তিযোগ্য অপরাধ করেননি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।  

প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় নেমেছেন জানিয়ে শামীম ওসমান যে সংবাদ সম্মেলন করেছেন তা আচরণবিধির লঙ্ঘন। তবে শামীম ওসমান সংবাদ সম্মেলন করে মাঠে নামার ঘোষণা দিলেও তিনি নামেননি। এতে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন হয়েছে, তবে তা শাস্তিযোগ্য অপরাধ নয়।

নারায়ণগঞ্জে নির্বাচন পরিস্থিতি দেখতে এসে বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নগরীর মরগান স্কুলে প্রিসাইডিং ও রিটার্নিং কর্তকর্তাদের সঙ্গে মতবিনিময়শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

কে এম নূরুল হুদা বলেন, আমি নারায়ণগঞ্জে কোনো সমস্যা দেখি না। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনে যে প্রার্থীরা আছেন তারা মৌখিক অভিযোগ ছাড়া কোনো সংঘর্ষে জড়াননি। আমি মনে করি, সংঘর্ষ ছাড়াই এখানে নির্বাচন হবে।

ইভিএম বিতর্ক প্রসঙ্গে সিইসি বলেন, ইভিএম এমন একটা মেশিন, যার মাধ্যমে ভোট গ্রহণশেষে ১০ মিনিটের মধ্যে ভোটগণনা করতে পারি এবং এটি একটি পরিচ্ছন্ন মেশিন।