ঢাকা Saturday, 18 May 2024

শাহজালাল বিমানবন্দরে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

স্টার সংবাদ

প্রকাশিত: 15:41, 5 May 2024

শাহজালাল বিমানবন্দরে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

ফাইল ছবি

রানওয়েতে লাইটিং স্থাপন কাজের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন রাতে তিন ঘণ্টা করে ফ্লাইট উঠা-নামা বন্ধ থাকবে। সোমবার থেকে বুধবার পর্যন্ত রাত ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত ফ্লাইট উঠানামা বন্ধ থাকবে বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

রোববার (৫ মে) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক জানান, বিমানবন্দরের ব্যবস্থাপনার অংশ হিসেবে রানওয়েতে সেন্টার লাইট ও মার্কিং সম্পর্কিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম শুরু করা হবে। এজন্য সোমবার (৬ মে) থেকে বুধবার (৮ মে) পর্যন্ত রাত ১২টা থেকে মধ্যরাত ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বন্ধ থাকবে।

অর্থাৎ আগামী তিনদিন প্রতিদিন তিন ঘণ্টা করে ফ্লাইট অপারেশন বন্ধ থাকবে বলে জানান বিমানবন্দরের নির্বাহী পরিচালক।

তিনি আরও জানান, বিমানের যাত্রীদেরকে তাদের ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে এবং ফ্লাইট অপারেশন সমন্বয় করার জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে নোটিশ দেওয়া হয়েছে।

এছাড়া বিমানবন্দরে অন্যান্য সেবাপ্রদানকারী সরকারি সংস্থার সঙ্গেও বিষয়টি সমন্বয় করা হয়েছে বলেও জানান গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম।

বিমানবন্দরের সূত্র জানায়, এই তিন ঘণ্টায় বিমানবন্দরে নিয়মিতভাবে সৌদি এরাবিয়ান এয়ারলাইনস, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ ও ক্যাথে প্যাসিফিকের ফ্লাইট থাকে। তাদের এই তিন দিন ফ্লাইটের সময় এগিয়ে বা পিছিয়ে নিতে বলা হয়েছে।

এর আগে, ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রীসেবা মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনে আরো লাইট স্থাপনের জন্য দুই মাস পাঁচ ঘণ্টার জন্য রানওয়ে বন্ধ করা হয়েছিল।