ঢাকা Wednesday, 08 May 2024

শিশু ধর্ষণকারী ইমামের যাবজ্জীবন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:27, 27 May 2022

আপডেট: 03:49, 27 May 2022

শিশু ধর্ষণকারী ইমামের যাবজ্জীবন

রংপুরের তারাগঞ্জে এক শিশুকে ধর্ষণের অভিযোগে আতিকুল ইসলাম আতিক (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আতিকুল ইসলাম আতিক স্থানীয় একটি মসজিদের ইমাম। ইমামতির পাশাপাশি তিনি মসজিদে শিশুদের আরবি শিক্ষা দিতেন।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩-এর বিচারক এম আলী আহমেদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৪ নভেম্বর সকাল ৭টার দিকে দশ বছর বয়সী ওই শিশু তার বাড়ির পাশের মসজিদে আরবি পড়তে যায়। সেখানে ইমাম আতিকুল ইসলাম আতিক অন্যান্য ছেলেমেয়ের সঙ্গে ওই শিশুকে আরবি পড়াতেন। ঘটনার দিন সকাল ৮টার দিকে আতিক সব ছেলেমেয়েকে ছুটি দিলেও ওই শিশুকে দেরিতে বাড়ি যেতে বলেন। এরপর সবাই চলে গেলে সুযোগ বুঝে আতিক শিশুটিকে মসজিদ সংলগ্নে তার থাকার ঘরে নিয়ে ধর্ষণ করে এবং এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়।

শিশুটি বাসায় ফিরে যাওয়ার পর ব্যাপক রক্তক্ষরণ শুরু হলে বিষয়টি জানাজানি হয়ে যায়। এ ঘটনা জানতে পেরে ক্ষুব্ধ এলাকাবাসী মসজিদের ইমাম আতিকুল ইসলাম আতিককে আটক করে। পরে গুরুতর অবস্থায় শিশুটিকে প্রথমে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি  করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুটির বাবা বাদী হয়ে তারাগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্তশেষে পুলিশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। মামলায় ১০ সাক্ষী সাক্ষ্য দেন। সাক্ষীদের জেরা ও শুনানিশেষে বৃহস্পতিবার বিজ্ঞ বিচারক আতিককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।