ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

কুষ্টিয়ায় ধর্ষণ-হত্যা মামলার সাজাপ্রাপ্ত দুই আসামির আত্মসমর্পণ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৩, ১ ডিসেম্বর ২০২১

কুষ্টিয়ায় ধর্ষণ-হত্যা মামলার সাজাপ্রাপ্ত দুই আসামির আত্মসমর্পণ

কুষ্টিয়ায় ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আত্মসমর্পণকারী ব্যক্তিরা হলেন - কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম এলাকার বিশুর ছেলে মোস্তান ও মোস্তানের ছেলে গোলাম রেজা রোকন।

আদালত সূত্র জানায়, ওই মামলায় বুধবার (২৪ নভেম্বর) চারজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত। সেদিন আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন। অপর দুই আসামি মোস্তান ও রোকন পলাতক ছিলেন।

তিন সন্তানের জননী ওই নারী দৌলতপুর উপজেলার শালিমপুর গ্রামের বাসিন্দা। তিনি আল্লারদর্গা গ্রামের একটি সিগারেট ফ্যাক্টরির পাশে ছেলেমেয়েকে নিয়ে ভাড়াবাড়িতে থাকতেন এবং ভেড়ামারায় একটি ডালের মিলে চাকরি করতেন। সেখানে তিনি প্রতিদিন বিকেল ৫টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত কাজ করতেন।

প্রতিদিনের মতো ২০০১ সালের ১২ আগস্ট বিকেলের দিকে বাসা থেকে কর্মস্থল ভেড়ামারার উদ্দেশে রওনা হন। পরদিন তিনি বাসায় না ফিরলে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে তারা জানতে পারেন, ভেড়ামারা উপজেলার বামনপাড়া এলাকায় জনৈক আকরাম আলীর বাড়ির পাশে একটি বাঁশঝাড়ের মধ্যে একটি মরদেহ পড়ে আছে। পরে পরিবারের লোকজন তার মরদেহ শনাক্ত করেন।

নিহতের মা বাদী হয়ে সাতজনকে আসামি করে ভেড়ামারা থানায় হত্যা মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ২০০৯ সালে আসামিদের মধ্যে দুজন জামিনে গিয়ে পালিয়ে যান।