ঢাকা Monday, 29 April 2024

ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে সকলকে কাজ করতে হবে : রশীদুজ্জামান 

খুলনা ব্যুরো

প্রকাশিত: 20:17, 9 March 2024

ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে সকলকে কাজ করতে হবে : রশীদুজ্জামান 

কাঙ্ক্ষিত উন্নয়ন অর্জনের লক্ষ্যে ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন খুলনা-৬ (কয়রা- পাইকগাছা) আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান। 

শনিবার (৯ মার্চ) দুপুরে কয়রা উপজেলা পরিষদের হলরুমে কয়রা উপজেলার সকল দপ্তরপ্রধান ও পাইকগাছা-কয়রার কৃতী সন্তানদের (যারা দেশের বিভিন্ন মন্ত্রণালয়ে উচ্চপদস্থ কর্মকর্তা) নিয়ে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। কয়রা উপজেলা প্রশাসন এই মতবিনিময় সভার আয়োজন করে।

রশীদুজ্জামান বলেন, জনগণ আমাকে ভোট দিয়েছে মানুষের সেবা করার জন্য। আমি ওয়াদা করেছি সেবক হবো, সেই সেবা করতে গেলে জনগণের জানমালের সুরক্ষার ব্যবস্থা আমাদের করতে হবে। 

সভা কয়রা উপজেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনাসহ উপজেলাকে কিভাবে আগামীতে সকলে সম্মিলিতভাবে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নেয়া যায় - এ বিষয়ে মতামত গ্রহণ করা হয়। এ সময় বেশ কিছু সুপারিশ উঠে আসে। 

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)  বি এম তারিক উজ জামানের সভাপতিত্বে কয়রার উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথি  বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব আলম মোস্তফা, বাণিজ্য ও জ্বালানি মন্ত্রণালয়ের উপসচিব আশরাফ হোসেন, দুর্নীতি দমন কমিশনের পরিচালক শাহীনুজ্জামান, কৃষি মন্ত্রণালয়ের বিএডিসি প্রধান (মনিটরিং) আ. সাত্তার গাজী, উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, পাইকগাছার নির্বাহী অফিসার আলামিন প্রমুখ। 

এসময় সকলে কয়রার নানা সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে এ অঞ্চলকে একটি বাসযোগ্য আধুনিক এলাকায় রূপ দেয়ার লক্ষ্যে দলমত-ধর্ম-বর্ণ নির্বিশেষে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেন। 

এর আগে বেলা ১১টায় কয়রা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন সংসদ সদস্য রশীদুজ্জামান।