ঢাকা Sunday, 05 May 2024

আবারো বিপুল ভোটে জয়ী ‘নড়াইল এক্সপ্রেস’

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:05, 8 January 2024

আবারো বিপুল ভোটে জয়ী ‘নড়াইল এক্সপ্রেস’

ফাইল ছবি

নড়াইল-২ আসনে বিপুল ভোটের ব্যবধানে আবারো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দলটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মোর্ত্তজা। এ আসনে ভোটের সংখ্যায় তার ধারে কাছেও নেই অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

রোববার (৭ জানুয়ারি) রাত ১১টার পর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে ভোটাধিকারের প্রয়োগ করেছেন দুই লাখ ৩২ হাজার ১১ জন। তার মধ্যে তিন হাজার ৪২৫টি ভোট বাতিল হয়েছে। বৈধ ভোটের মধ্যে এক লাখ ৮৯ হাজার ১০২টি ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জনপ্রিয় ক্রিকেট তারকা ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফি। 

অন্য সাতজন প্রার্থীর মধ্যে ওয়ার্কার্স পার্টির প্রার্থী শেখ হাফিজুর রহমান চার হাজার ৪১টি, জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ এক হাজার ৯০৯টি, এনপিপির মনিরুল ইসলাম ৫৮০টি, গণফ্রন্টের লতিফুর রহমান ৫৮২টি, ইসলামী ঐক্যজোটের মাহবুবুর রহমান এক হাজার ৮৫৩টি, স্বতন্ত্র প্রার্থী নূর ইসলাম এক হাজার ৩৬৩টি এবং সৈয়দ ফয়জুল আমীর লিটু পেয়েছেন ৩৫৬টি ভোট। 

এর মধ্যে ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান ভোটগ্রহণের দিন বেলা ২ টার দিকে সংবাদ সম্মেলন করে বিভিন্ন কেন্দ্রে অনিয়ম হয়েছে দাবি করে ভোট বর্জন করেন। এর আগে, গত ৩ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু মাশরাফিকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।