ঢাকা Saturday, 18 May 2024

আধিপত্য বিস্তার : উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: 16:12, 5 May 2024

আধিপত্য বিস্তার : উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার’ কে কেন্দ্র করে নূর কামাল (২৯) নামের এক রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা করার অভিযোগ উঠেছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) বিরুদ্ধে।

রোববার (৫ মে) সকালে উখিয়া উপজেলার ঘোনারপাড়া ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১৭ ব্লকে রেড ক্রিসেন্ট অফিসের পাশে এ ঘটনা ঘটে।

নিহত নূর কামাল উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-১৪ ব্লকের নূর সালামের ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, সকালে ঘুম থেকে উঠে নূর কামাল ক্যাম্পে নিজের এলাকায় স্থানীয় কয়েকজনের সঙ্গে হাঁটাহাঁটি করছিলেন। একসময় সশস্ত্র সংগঠন আরসার ১০-১৫ জন সন্ত্রাসী অস্ত্রের মুখে তাকে তুলে নিয়ে যায়। পরে পার্শ্ববর্তী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১৭ ব্লকে রেড ক্রিসেন্ট অফিসের পাশে তাকে জবাই করে তারা পালিয়ে যায়।

পরে খবর পেয়ে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে গলাকাটা এক যুবকের মরদেহ উদ্ধার করে বলে জানান ওসি।

ওসে আরো বলেন, প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে আরসা এ খুনের ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কারা, কী কারণে এ ঘটনা ঘটিয়েছে, পুলিশ এতে নিশ্চিত নয়। ঘটনার রহস্য উদঘাটনের পাশাপাশি জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।