ঢাকা Saturday, 18 May 2024

শুক্রবারে ক্লাস নেয়ার পোস্টটি ভুল ছিল : শিক্ষা মন্ত্রণালয় 

স্টার সংবাদ

প্রকাশিত: 17:25, 5 May 2024

শুক্রবারে ক্লাস নেয়ার পোস্টটি ভুল ছিল : শিক্ষা মন্ত্রণালয় 

শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেয়া হবে বলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বরাতে একটি পোস্ট দেয়া হয়েছিল রোববার (৫ মে)। পরবর্তীকালে মন্ত্রণালয় জানিয়েছে, ভুলবশত এমন পোস্ট দেয়া হয়েছে। মূলত শুক্রবারে ক্লাস নেয়ার কোনো সিদ্ধান্ত এখন পর্যন্ত নেয়া হয়নি। 

রোববার বিকেলের দিকে পূর্ববর্তী পোস্টটি সরিয়ে নিয়ে নতুন পোস্টে শিক্ষা মন্ত্রণালয় এমন বিবৃতি দিয়েছে। 

নতুন পোস্টে মন্ত্রণালয় বলেছে, ‘শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ের শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড পেইজে মাননীয় শিক্ষামন্ত্রীর বরাতে দেওয়া তথ্য ভুলবশত পোস্ট করা হয়েছে। এই বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত শনিবারের পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।’  

এদিন এই পোস্টের আগে দেয়া পোস্টে শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে মন্ত্রণালয় জানিয়েছিল, ‘আমাদের এখন বছরে স্কুলের মোট কর্মদিবস ১৮৫টি। এর মধ্যে ২০ দিন নতুন শিক্ষাক্রমের মূল্যায়নের জন্য রাখা হয়েছে। স্কুলের কর্মদিবস যদি আরও কমে যায়, শিক্ষা কার্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে।’  

প্রসঙ্গত, প্রচণ্ড তাপপ্রবাহের কারণে দেয়া ছুটি শেষে রোববার দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ক্লাস শুরু হয়েছে। এর আগেই শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শনিবারও ক্লাস চলবে। 

উল্লেখ্য, দেশের স্কুল-কলেজগুলোতে সাধারণত সপ্তাহে দুদিন ছুটি থাকে। সেই দুদিন হলো শুক্রবার ও শনিবার। কিন্তু অতিরিক্ত গরমের কারণে বেশ কিছুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নতুন সিদ্ধান্ত না আসা পর্যন্ত শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ক্লাস চলবে বলে ঘোষণা দিয়েছে মন্ত্রণালয়।