ঢাকা Monday, 29 April 2024

বাঁশ বাগানে পুঁতে রাখা হয়েছিল ১০ কোটি টাকার হেরোইন, বাবা-ছেলে আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 20:31, 14 December 2023

বাঁশ বাগানে পুঁতে রাখা হয়েছিল ১০ কোটি টাকার হেরোইন, বাবা-ছেলে আটক

চাঁপাইনবাবগঞ্জের চর বাগডাঙ্গা ইউনিয়ন থেকে ১০ কেজি হেরোইন জব্দসহ বাবা-ছেলেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। জব্দকৃত হেরোইনের মূল্য প্রায় ১০ কোটি টাকা বলে জানা গেছে। বিপুল পরিমাণ এই হেরোইনগুলো ভারত থেকে পাচার হয়ে আসছিল।  

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজশাহী র‌্যাব-৫ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন সিও লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার এ তথ্য জানান। 

এ ঘটনায় আটকৃতরা হলেন, শরিফুল ইসলাম ধুলু মিয়া ও তার ছেলে মোমিনুল ইসলাম। তারা দীর্ঘদিন ধরে জেলায় মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে দাবি করেছে র‌্যাব।  

লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, ভোরে রুস্তম আলী নামের এক ব্যক্তির মাধ্যমে হেরোইনের একটি বড় চালান ধুলু মিয়ার কাছে এসেছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধুলুর বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধুলু বাড়ি থেকে পালিয়ে গেলে তার ছেলে মমিনুলকে হেরোইনের চালান সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানায় বাড়ির পেছনের বাঁশ বাগানের মাটির গর্তে পুঁতে রাখা প্লাস্টিকের ড্রামের ভেতরে ১০ কেজি হেরোইন রাখা আছে। পরে র‌্যাব হেরোইনগুলো জব্দ করে এবং মমিনুলের তথ্যের ভিত্তিতে বাড়ির পাশের নদীর পাড় থেকে ধুলুকে আটক করে। এ ঘটনায় তাদের নামে মামলা হয়েছে।

সিও লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার  আরও বলেন, ২০২৩ সালে মোট ৮৩ কেজি হেরোইন জব্দ করা হয়েছে। তার মধ্যে এই চালানই সবচেয়ে বড় মাদক চালান।