ঢাকা Monday, 29 April 2024

নোয়াখালীতে ম্যাটস শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 15:41, 7 September 2023

আপডেট: 15:43, 7 September 2023

নোয়াখালীতে ম্যাটস শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

ছবি: স্টার সংবাদ

নোয়াখালীতে চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ইন্টার্ন বর্জন করে অবস্থান ধর্মঘট শুরু করেছে ম্যাটস শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে ডিপ্লোমা ইন্টার্ন চিকিৎসক পরিষদের উদ্যোগে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের সামনে তারা এ অবস্থান ধর্মঘট পালন করে। নোয়াখালী সদর হাসপাতালের ডিপ্লোমা ইন্টার্ন চিকিৎসকরা এ কর্মসূচির আয়োজন করে। 

কর্মসূচীতে বক্তারা ইন্টার্নশীপ বহালসহ অসংগতি পূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অফ বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ, বঙ্গবন্ধুর পঞ্চম বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদানের দাবি জানান।

ডিপ্লোমা ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি আরিফুল ইসলামের নেতৃত্বে ৪ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ইন্টার্ন বর্জন ও অবস্থান ধর্মঘট কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ডিপ্লোমা ইন্টার্ন চিকিৎসক পরিষদ নোয়াখালী সদর হাসপাতালের সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক সুজন কর্মকার, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদিকা মুনতাহা বিনতে ইউনুস, সদস্য প্রদীপ দেবনাথ এবং সদস্য কৃষ্ণ চন্দ্র দাশ প্রমূখ। 

উল্লেখ্য, একই দাবিতে গত ১৭ আগস্ট থেকে মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট (ম্যাটস) নোয়াখালীর ছাত্র-ছাত্রীরা সড়ক অবরোধ, বিক্ষোভ প্রদর্শন এবং অধ্যক্ষ, জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রধানসহ নানা কর্মসূচি পালন ও অনির্দিষ্টকাল পর্যন্ত ক্লাস বর্জন করে আসছেন।