ঢাকা Monday, 29 April 2024

যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলন, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৫

সুনামগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: 17:17, 20 August 2023

যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলন, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৫

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটায় অবৈধভাবে তীর কেটে বালু উত্তোলন করার সময় চক্রের মূলহোতা ইউপি সদস্য মোশাহিদ হোসেন রানুসহ ৫জনকে গ্রেপ্তার করেছে তাহেরপুর থানার বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার বাদাঘাট ইউনিয়ন পরিষদের ৬নং ওর্য়াড সদস্য মোশাহিদ হোসেন ওরফে রানু মিয়া, মো. আমিন উদ্দিন , মো. সায়েম আলী মো. দেলোয়ার হোসেন ও জয়ন্ত দাশ।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মো. নাজমুল ইসলাম, এ এস আই নাজিম উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল নদীতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেন। এসময় বালুভর্তি ৪টি স্টিলবডি নৌকা জব্দ করা হয়।

অভিযোগ রয়েছে, ইউপি সদস্য মোশাহিদ হোসেন ওরফে রানু মিয়ার নেতৃত্বে একটি বালুখেকো চক্র দীর্ঘদিন যাবত নদীর ইজারাদার ও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আঁধারে যাদুকাটা নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো।

ওসির দায়িত্বে থাকা তাহিরপুর থানার ওসি তদন্ত মো. কাউছার আলম জানিয়েছেন, এ ঘটনায় গ্রেপ্তাররাসহ অজ্ঞাতনামা আরো সাত থেকে আটজনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।