ঢাকা Friday, 26 April 2024

প্রাণভয়ে বাড়িতে যেতে না পারায় সংবাদ সম্মেলন 

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

প্রকাশিত: 20:13, 25 May 2023

প্রাণভয়ে বাড়িতে যেতে না পারায় সংবাদ সম্মেলন 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে প্রাণনাশের হুমকিতে তিন বছর ধরে নিজ বাড়িতে ফিরতে না পারায় গতকাল বৃহস্পতিবার (২৫ মে) পৌর শহরের মুক্তা মার্কেটের একটি কক্ষে  সংবাদ সম্মেলন করছেন ভুক্তভোগী মোহা. আজাদ আলী (৬৬)। তিনি উপজেলার লেহেম্বা ইউনিয়নের গাংগুয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। 

সংবাদ সম্মেলনে আজাদ বলেন, ২০১১ সালে আমাকে মারধর করে বাড়ি থেকে আমার বংশীয় শরিক (আব্বাস, মামুন, বিপ্লব, মকলেসুর ও নওশাদ) বের করে দিয়ে বাড়িতে আগুন ধরিয়ে দেন। পরে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিততে  সামাজিকভাবে বাড়িটি (গাংগুয়া, মৌজা  নং-১৪৫১) তাদের কাছে বিক্রি করি। কিন্তু তারা আমাকে সামান্য কিছু টাকা দিয়ে বাকি টাকা এখনো না দিয়ে প্রতারণা করেন।

২০২১ সালে আমার নিজ জমিতে রোপণকৃত ধান জোরপূর্বক কেটে নিয়ে যান তারা এবং জমিটি জোরপূর্বক দখল করে নেন। এছাড়া অন্য একটি জমিতে জোরপূর্বক বসতবাড়ি নির্মাণ করেন। 

তিনি বলেন, আমি অসহায় এবং আমার জনবল না থাকায় আমার নিজ বসতবাড়ি ও আবাদি জমি দখলে নিতে পারছি না। তিন বছর ধরে রাণীশংকৈল বন্দরে একটি দোকান ঘরে ভাড়া থাকি। দর্জির কাজ করে কোনোমতে আমাকে সংসার চালাতে হয়। আমি বাড়ি ফিরে গেলে তারা আমাকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি দিয়েছে। 

তিনি জানান, এ বিষয়ে কয়েকজনের নামে থানায় একটি লিখিত অভিযোগ করেছি। সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে আমার চলমান সমস্যা তুলে ধরলে আমি প্রকৃত বিচার পাবো বলে প্রত্যাশা করছি। 

এ ব্যাপারে আজাদের ভাই অভিযুক্ত আব্বাস আলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব অভিযোগ মিথ্যা। কোনোটারই কোনো সত্যতা নেই।