ঢাকা Friday, 26 April 2024

লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি 

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 03:04, 30 November 2022

লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি 

দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার অভিযোগে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির নবগঠিত কমিটির আহবায়কসহ পাঁচ নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে। জেলা বিএনপির আহবায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুসহ তিন নেতা এই অব্যাহতিপত্রে স্বাক্ষর করেছেন বলে জানা গেছে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে এ তথ্য  নিশ্চিত করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আ্যডভোকেট হাছিবুর রহমান হাছিব। 

অব্যাহতিপ্রাপ্তরা হলেন - রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ, সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর ও পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লা।

দলীয় সূত্র জানায়, ওই পাঁচ নেতার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে রোববার সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় প্যাডে অব্যাহতিপত্র লিখে নেতৃবৃন্দের হোয়াটসঅ্যাপে পাঠানো হয়।

এর আগে ১২ নভেম্বর অব্যাহতিপ্রাপ্ত নেতাদের সাতদিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয় জেলা বিএনপি। যথাসময়ে নোটিশের জবাবও দেন তারা। তবে সন্তোষজনক জবাব দেয়া হয়নি বলে তাদের অব্যাহতি প্রদান করা হয়। 

এ বিষয়ে জানতে চাইলে রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ অব্যাহতিপত্র পাওয়ার কথা স্বীকার করেন। তিনি জানান, জেলা বিএনপির কয়েক নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে তাদের অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছেন। এ বিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির কাছে আপিলপত্র পাঠাবেন বলে জানান তিনি।

তিনি আরো জানান, কয়েক মাস আগে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুল আলম বাহারকে অব্যাহতি দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়। কিন্তু জেলা কমিটি কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করে তাকে স্বপদে বহাল রাখে। এতে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি নেতাকর্মীরা জানান, পাঁচ নেতাকে অব্যাহতি দিয়ে অবিচার করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া এমন সিদ্ধান্ত সামনে আন্দোলন-সংগ্রামসহ জাতীয় নির্বাচনে বিরূপ প্রভাব ফেলবে। 

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান জানান, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে সংগঠনের নিয়ম মেনে তাদের দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দলের বৃহত্তর স্বার্থ সংরক্ষণে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত যথার্থ হয়েছে বলে তিনি মনে করেন।