ঢাকা Friday, 26 April 2024

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:39, 4 July 2022

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

ছবি সংগৃহীত

কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে (২৫) কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে। পূর্বশত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। 

রোববার (৩ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস।

নিহত ফয়সাল উদ্দিন খুরুশকুলের দক্ষিণ ডেইলপাড়ার মৃত লাল মোহাম্মদের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ছিল। ডেইলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে নির্ধারিত সময়ে সম্মেলন শেষ হয়। সম্মেলনস্থলেই ফয়সালের ওপর আক্রমণের চেষ্টা করে এলাকায় পূর্বে হত্যার শিকার কলেজছাত্র নুরুল হুদার স্বজনরা। ত্রিভুজ প্রেমের সূত্রে নুরুল হুদা হত্যায় ফয়সালকে অভিযুক্ত করে আসছিল নুরুল হুদার স্বজনরা। কিন্তু সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের কারণে তারা ব্যর্থ হয়। পরে পুলিশ পাহারায় তাকে বাড়ি যাওয়ার ব্যবস্থা করেন আওয়ামী লীগ নেতারা। 

সম্মেলনশেষে ফেরার পথে নিহত নুরুল হুদার বাড়ির সামনে সিএনজি অটোরিকশা থেকে নামিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। 

এ বিষয়ে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন চেয়ারম্যান বলেন, কিছুদিন এলাকায় নুরুল হুদা নামে এক কলেজছাত্র খুনের ঘটনায় সম্পৃক্ত সন্দেহে নুরুল হুদার স্বজনরা ফয়সালকে নৃশংসভাবে হত্যা করেছে।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস জানান, লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। প্রাথমিকভাবে জেনেছি পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। নিহত ব্যক্তি উপজেলা ছাত্রলীগের দায়িত্বশীল পদে ছিলেন বলে জেনেছি। হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ।