ঢাকা Friday, 26 April 2024

ময়মনসিংহে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধবন

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: 00:30, 3 July 2022

আপডেট: 02:15, 3 July 2022

ময়মনসিংহে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধবন

শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং শিক্ষক ব্যবস্থা জাতীয়করণসহ ১১দফা দাবিতে বাংলাদেশ শিক্ষাক সমিতি (বিটিএ) ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্বরে শনিবার দুপুরে বিটিএ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ চাঁন মিঞার সভাপতিত্বে  এবং  সাধারণ সম্পাদক মো আনোয়ার হোসেনের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি মোঃ আনোয়ার কবির,  কেন্দ্রীয় কমিটির সদস্য সদর উপজেলা শাখার সভাপতি মোঃ জাফর আহমেদ চৌধুরী,  কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আজিজুল হক , ত্রিশাল উপজেলা শাখা সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ , সাবেক সহ-সভাপতি মোঃ মোতাহার হোসেন, জেলা শাখার সাবেক সদস্য মোহাম্মদ আলী  ভুট্টো, পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, প্রবাহ বিদ্যাানিকেতন প্রধান শিক্ষক মোঃ নাজমুল আহসানসহ প্রমূখ। 

 শিক্ষক নেতৃবৃন্দ বলেন শিক্ষক হত্যা ও নির্যাতনে আজ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। এর বিরুদ্ধে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং শিক্ষক সুরক্ষা আইন প্রণয়ন করা দাবি জানান। সারাদেশে আজ যেভাবে শিক্ষক হত্যা ও নির্যাতন চলছে এর বিরুদ্ধে সরকারের পাশাপাশি সামাজিক প্রতিরোধও গড়ে  তুলতে না পারলে জাতিকে চরম মূল্য দিতে হবে। তাই রাষ্ট্রকে শিক্ষক হত্যা ও নির্যাতনকারীদেরকে আইনের আওতায় এনে দ্রুত উপযুক্ত বিচার কার্যকর করা এবং শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ শিক্ষক সমিতির ১১দফা দাবি বাস্তবায়ন করার মাধ্যমে শিক্ষকদের সামাজিক মর্যাদা বৃদ্ধির আহ্বান জানান শিক্ষক নেতৃবৃন্দ।