ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

ছেংগারচরে দারুল উলুম কারীমিয়া মাদরাসার বার্ষিক ওয়াজ অনুষ্ঠিত

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ১২ মে ২০২২

ছেংগারচরে দারুল উলুম কারীমিয়া মাদরাসার বার্ষিক ওয়াজ অনুষ্ঠিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার দারুল উলুম কারীমিয়া মাদরাসার উদ্যোগে ১২তম বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ মে) বাদ আসর থেকে মধ্যরাত পর্যন্ত ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বৈরী আবহাওয়ার মধ্যেও সম্পন্ন হয় ছেংগারচর বাজার দারুল উলুম কারীমিয়া মাদরাসার ১২তম বার্ষিক ওয়াজ মাহফিল।

ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি শিল্পপতি আলহাজ মাহবুবুর রহমান সেলিম। মাহফিলে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল হাকিম মিয়াজী। 

মাহফিলে প্রধান বক্তা হিসেবে বয়ান করেন ঢাকার জামিয়া তালিমিয়া মাদরাসার মুহ্তামিম মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন হাফেজ মাওলানা মো. শুয়াইব আহম্মেদ আশ্রাফী। অন্যদের মধ্যে ওয়াজ করেন মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী ও উপজেলার ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী। 

ওয়াজ মাহফিল পরিচালনা করেন ছেংগারচর বাজার দারুল উলুম কারীমিয়া মাদরাসার মুহ্তামিম আতাউল্লাহ মুহসিন।

মাহফিলে এ মাদ্রাসার দুই শিক্ষার্থী ৩০ পাড়া হিফজ কোরআন সম্পন্ন করায় তাদের পাগড়ি প্রধান করা হয়। তারা হলেন - হাফেজ মো. হোসাইন আহমেদ ও হাফেজ মো. সিয়াম মৃধা। 
মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. আমিনুল হক বেপারী। 

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল শেষ হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার জামিয়া তালিমিয়া মাদরাসার মুহ্তামিম মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা। মোনাজাতে দেশের সুখ, শান্তি, সমৃদ্ধি ও সমগ্র বিশ্ব মুসলমানের শান্তি কামনা করা হয়।