ঢাকা Friday, 26 April 2024

সাবেক চিফ হুইপের ওপর হামলার অভিযোগ, আহত ৫

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:42, 3 January 2022

সাবেক চিফ হুইপের ওপর হামলার অভিযোগ, আহত ৫

ছবি সংগৃহীত

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আবদুস শহীদ এমপির ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে তার ব্যক্তিগত সহকারীসহ পাঁচজন আহত হয়েছেন বলে জানান সংশ্লিষ্টরা। 

জানা গেছে, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নে রোববার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

রাতেই এমপির ছোটভাই চেয়ারম্যান প্রার্থী ইফতেখার আহমেদের প্রধান নির্বাচনী এজেন্ট ইমতিয়াজ আহমেদ বাদী হয়ে এ ঘটনায় ৩৫ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি মামলা করেছেন। 

এ ঘটনার পর আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মৌলভীবাজার-৪ আসনের এমপি উপাধ্যক্ষ শহীদ রাত সাড়ে ৯টায় ব্যক্তিগত গাড়ি নিয়ে মুন্সীবাজারে যান। সেখানে তার ছোটভাই রহিমপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইফতেখার আহমেদ বদরুলের কার্যালয়ে বসেন। ছোটভাই অফিসে না থাকায় তার জন্য অপেক্ষা করছিলেন শহীদ। এ সময় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী জুনেল আহমেদ তরফদারের নির্দেশনায় তার সমর্থকরা অতর্কিতে হামলা চালায়।

এতে এমপির ব্যক্তিগত সহকারী ইমাম হোসেন সোহেলসহ পাঁচজন আহত হন। এ ঘটনার পর উভয়পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে আবদুস শহীদকে উদ্ধার ও আহতদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মামলার বাদী ইমতিয়াজ আহমেদ বলেন, বড়ভাই উপাধ্যক্ষ ড. এমএ শহীদ ব্যক্তিগত সফরে রোববার রাতে শমসেরনগরে তার এক ছাত্রের বাসায় গিয়েছিলেন। সেখান থেকে গ্রামের বাড়ি সিদ্ধেশ্বরপুর হয়ে শ্রীমঙ্গল ফেরার পথে আমার সঙ্গে দেখা করতে আসেন। এ সময় পূর্বপরিকল্পিতভাবে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জুনেল আহমেদ তরফদারের উপস্থিতিতে তার নির্দেশনায় এমপির প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালানো হয়।

এদিকে রহিমপুর ইউনিয়নের আওয়ামী বিদ্রাহী চেয়ারম্যান প্রার্থী ও অভিযুক্ত জুনেল আহমেদ তরফদার বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এমপি উপাধ্যক্ষ ড. এম শহীদ প্রভাব বিস্তার করতে চেয়েছিলেন। তিনি কোনো হামলার নির্দেশ দেননি এবং হামলাও করেননি। বিক্ষুব্ধ লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, মামলায় ৩৫ জনকে আসামি করা হয়েছে। তদন্তের স্বার্থে এ মুহূর্তে কারও নাম প্রকাশ করা যাবে না। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।