ঢাকা Friday, 26 April 2024

পুলিশে চাকরি না হওয়া মিম পাচ্ছেন স্থায়ী ঠিকানা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:09, 14 December 2021

পুলিশে চাকরি না হওয়া মিম পাচ্ছেন স্থায়ী ঠিকানা

ফাইল ছবি

ভূমিহীন হওয়ায় পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রথম হয়েও চাকরি হয়নি খুলনার মিম আক্তারের। সেই মিমকে স্থায়ী ঠিকানা করে দেয়ার উদ্যোগ নিয়েছে খুলনা জেলা প্রশাসন। এ পদক্ষেপের ফলে মিম পাচ্ছেন জমিসহ ঘর। 

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেন খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। 

তিনি বলেন, মিমের স্থানী ঠিকানা নেই। এ কারণে তিনি চাকরি পাচ্ছেন না বলে আমরা জেনেছি। পরে খবর নিয়ে জেনেছি, তার ঘরও নেই, জমিও নেই। প্রধানমন্ত্রীর উদ্যোগে যে আশ্রয়ণ প্রকল্প আছে সেখান থেকে পরিবারসহ মিমকে পুনর্বাসন করার সুযোগ আছে। আমরা ওই প্রকল্পের আওতায় তাদের ঘর করে দেব।

এর আগে খুলনা জেলা পুলিশ কনস্টেবল নিয়োগের ফলে মেধাক্রমে প্রথম হন মিম আক্তার। কিন্তু স্থায়ী ঠিকানার জটিলতায় পুলিশ প্রতিবেদন তার বিপক্ষে যায়। তবে খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান জানিয়েছিলেন, মেডিক্যালের সর্বশেষ পরীক্ষায় মিম আনফিট হয়েছিলেন এবং স্থায়ী ঠিকানার বিষয়ে তথ্য গোপন করেছেন।

মিমের বাবা রবিউল ইসলাম বলেন, খুলনায় আমরা ৩২ বছর ধরে বসবাস করছি। আমার স্থায়ী কোনো ঠিকানা নেই। রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের অফিস থেকে ফোন করে কাগজপত্র নিয়ে দেখা করতে বলা হয়েছিল। পরদিন সকালে ডিসি অফিসে কাগজপত্র নিয়ে যাই। সেখানে কিছু কাগজপত্র দিয়েছি। স্থায়ী বসবাসের জন্য ঘরের ব্যবস্থা করা হচ্ছে বলে আমাকে জানিয়েছেন তারা।