ঢাকা Thursday, 02 May 2024

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির তিন নেতার বৈঠক

স্টার সংবাদ

প্রকাশিত: 22:14, 18 April 2024

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির তিন নেতার বৈঠক

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের তিন নেতা। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তারা হাইকমিশনারের বারিধারার বাসায় যান। তারা প্রায় দেড় ঘণ্টা কথা বলেন। এ সময় হাইকমিশনের রাজনৈতিক শাখার দুজন কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

বিকেলে ব্রিটিশ হাইকমিশন এক্স হ্যান্ডেলে জানিয়েছে, বিএনপির রাজনৈতিক কৌশল বুঝতে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক দলটির নেতাদের সঙ্গে মিলিত হন।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অংশ নেন।

গত ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের পর ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে এটি বিএনপির নেতাদের প্রথম বৈঠক। বিএনপি এই নির্বাচন বর্জন করে নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবিতে। এখনো সে দাবিতে দলটি সোচ্চার রয়েছে। তবে, নির্বাচনের পর তিন মাস পার হয়ে গেলেও বিএনপি কার্যত মাঠের কর্মসূচি থেকে বিরত রয়েছে।

সূত্র জানিয়েছে, ব্রিটিশ হাইকমিশনার বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটসহ দেশের প্রকৃত চিত্র সম্পর্কে বিএনপির নেতাদের কাছে জানতে চেয়েছেন। এ প্রসঙ্গে বিএনপি কী চিন্তা করছে, ভবিষ্যতে দলের রাজনৈতিক কৌশল সম্পর্কে হাইকমিশনার ধারণা চেয়েছেন। তবে বৈঠকে আলোচ্য বিষয় সম্পর্কে কোনো পক্ষই বিস্তারিত জানায়নি।

এ বিষয়ে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, কী নিয়ে আলোচনা হয়েছে সেটি তো ব্রিটিশ হাইকমিশন তাদের টুইটে বলেই দিয়েছে।