ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

পীরগঞ্জে অগ্নিকাণ্ড ও লুটপাটের ঘটনায় সম্পৃক্তরা চিহ্নিত

স্টার সংবাদ

প্রকাশিত: ১৬:৩৭, ১৮ অক্টোবর ২০২১

পীরগঞ্জে অগ্নিকাণ্ড ও লুটপাটের ঘটনায় সম্পৃক্তরা চিহ্নিত

ছবি সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পীরগঞ্জে বাড়িঘরে অগ্নিকাণ্ড ও হামলার ঘটনায় জড়িতদের তাৎক্ষণিকভাবেই চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৪৫ জনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে ক্ষতিগ্রস্তদের খুব শিগগির বাড়িঘর তৈরি করে দেয়া হবে।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রংপুরের পীরগঞ্জে ঘটনার সূত্রপাত একটা টিন-এজের ছেলে কাবা শরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দিয়েছে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় বা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে হোক স্ট্যাটাস দেয়া হয়েছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। আমাদের পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করে ছেলেটি যেখানে থাকত সেখানে অভিযান চালায়, তবে ছেলেটিকে পাওয়া যায়নি। সেই গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। দুষ্কৃতকারীরা পীরগঞ্জ থানার রঘুনাথপুর ইউনিয়নের একটি গ্রামে গিয়ে কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করে।

তিনি বলেন, দুষ্কৃতকারীরা ৯০টির বেশি বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করেছে। এ ঘটনাগুলো পুলিশ যাওয়ার আগেই ঘটিয়েছে এবং রাতেই ঘটনার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ, এপিবিএন, র‌্যাব ও বিজিবি গেছে। আমাদের নিরাপত্তার যত ধরনের ব্যবস্থা আমরা তা গ্রহণ করেছি। কিন্তু এই ঘটনাটি আকস্মিকভাবেই দুষ্কৃতকারীরা ঘটিয়ে ফেলে। আমরা মনে করি এই লোকদের আমরা চিহ্নিত করেছি তাৎক্ষণিকভাবেই। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে আমরা ধরেছি।

যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য যথাযথ ব্যবস্থা নিতে ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।