ঢাকা Saturday, 27 April 2024

কেনো সোশ্যাল মিডিয়ায় প্রেমের সম্পর্ক গোপন রাখবেন?

স্টার সংবাদ

প্রকাশিত: 12:09, 30 January 2024

কেনো সোশ্যাল মিডিয়ায় প্রেমের সম্পর্ক গোপন রাখবেন?

আধুনিক সম্পর্কগুলো কেবল জটিলই নয়, এতে যোগ হচ্ছে নতুন নতুন সমস্যাও। সম্পর্কের বিষয়টা সোশ্যাল মিডিয়ায় অফিসিয়াল করা থেকে শুরু করে সঙ্গী সম্পর্কে কিছু পোস্ট না করা পর্যন্ত- আধুনিক কাপলদের নানা দ্বিধার মুখোমুখি হতে হয়। বলা হয়ে থাকে, সবকিছু সবাইকে জানানোর প্রয়োজন নেই। আপনার সম্পর্কের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় না জানানোই উত্তম। কেন? চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

১. গোপনীয়তা বজায় রাখা

আপনার প্রেম বা বৈবাহিক জীবনের সবকিছু সোশ্যাল মিডিয়ায় জানানোর প্রয়োজন নেই। মানুষের অনেক কৌতুহল থাকতে পারে। কিন্তু তাদের সেসব কৌতুহল নিবারণ করা আপনার দায়িত্ব নয়। আপনার সঙ্গী হয়তো আপনার মতো খোলামেলা স্বভাবের নাও হতে পারে। এখানে দু’জনেরই ব্যক্তিগত বিষয় জড়িত। তাই সবচেয়ে ভালো হয় গোপনীয়তা বজায় রাখা।

২. জাজমেন্ট এবং ইন্টারফেয়ার থেকে মুক্ত

আপনার সম্পর্ককে গোপন রাখতে পারলে তা অহেতুক বাইরের মানুষের জাজমেন্ট থেকে আপনাকে দূরে থাকতে সাহায্য করবে। যত কম লোককে আপনার সম্পর্ক এবং সুখের মুহূর্তগুলো সম্পর্কে জানাবেন, ততই আপনি শান্তিতে থাকতে পারবেন। তাই হুট করে কিছু পোস্ট করার আগে ভালো করে সবদিক ভেবে দেখুন।

৩. চাপ এড়াতে সাহায্য করে

সম্পর্ক কখনও কখনও পরিবার, বন্ধুবান্ধব এবং আত্মীয়দের প্রত্যাশার শিকার হতে পারে। সম্পর্কটিকে ব্যক্তিগত রাখতে পারলে তা বাউন্ডারি নির্ধারণে সহায়তা করবে। এতে আপনি নিজের মতো করে ভালো থাকতে পারবেন। এটি অতিরিক্ত চাপ এড়াতেও সাহায্য করবে।

৪. আপনার সুখে সবাই খুশি হবে না

আপনি কি মনে করেন যে আপনি প্রেম পেয়েছেন শুনে সবাই খুশি হবে? আসলে তা না! কেউ কেউ আপনার সম্পর্কের জন্য ঈর্ষান্বিত হতে পারে এবং কেউ কেউ আপনার ব্রেকআপের জন্যও কামনা করতে পারে। অতএব, আপনার সম্পর্কের বিষয়ে ওভারশেয়ারিং এড়ানোই উত্তম।

৫. প্রাক্তন আপনার সম্পর্ক সম্পর্কে খুব বেশি জানবে না

আপনি যদি আপনার সম্পর্ককে গোপন রাখেন তবে আপনার প্রাক্তন খুব কমই জানতে পারবে। সম্পর্কটিকে কিছুটা গোপন রাখতে পারলে আপনার ব্যক্তিগত জীবনে কী ঘটছে তা জানতে পারবে না। যদি আপনার প্রাক্তন টক্সিক হয়ে ওঠে, তবে তার উদ্দেশ্য ভালো নাও হতে পারে, তাই এক্ষেত্রে সম্পর্ক গোপন রাখার বিষয়টি আপনাকে সাহায্য করতে পারে।