ঢাকা Saturday, 11 May 2024

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 11:02, 28 April 2024

আপডেট: 15:24, 28 April 2024

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) বিকেলে তাদের মৃত্যু হয় বলে জানা গেছে।

নিহত আবু সালেহ মো. ইউসুফ সিলেটের কানাইঘাটের বাসিন্দা। আর বাবুল মিয়ার বাড়ি কুমিল্লায়। শনিবার দুপুর দেড়টায় ঘটনা ঘটলেও পুলিশ রাত ৮টায় তাদের পরিবারকে জানায়।

দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, বাফেরোতে দুই ব্যক্তিকে গুলি করা হয়েছে; এমন সংবাদ পেয়ে শনিবার দুপুরের দিকে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে তারা দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

কমিউনিটি নেতৃবৃন্দ জানিয়েছেন, দুপুরে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করার খবর ছড়িয়ে পড়লেও রাতে তা অস্বীকার করা হয়। এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানা গেছে।

জানা যায়, হত্যার শিকার দু’জন তাদের নিজেদের বাসার কনস্ট্রাকশনের কাজ দেখতে যাওয়ার পর ভিতর থেকে গুলি করে হত্যা করা হয়। তারা দু’জনই কিছুদিন আগে বাফেলোতে মুভ করেছিলেন বলে জানা গেছে। মর্মান্তিক এই হত্যার খবর ছড়িয়ে পড়লে বাফেলো বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। উত্তেজনাও দেখা দেয়। শোকসন্তপ্ত দুই পরিবারের পাশে দাঁড়িয়ে তারা হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবেন বলে জানান।