ঢাকা Tuesday, 21 May 2024

আমায় ‘মাল’ বলে ডাকা হতো: সোনাক্ষী

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 20:46, 10 May 2024

আমায় ‘মাল’ বলে ডাকা হতো: সোনাক্ষী

‘হীরামন্ডি’র জন্য প্রশংসা পাচ্ছেন অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা। এর আগে ওয়েব সিরিজ ‘দহাড়’-এ পুলিশের চরিত্রেও দর্শকদের মুগ্ধ করেছিলেন অভিনেত্রী। তবে কেরিয়ারের শুরুর দিকে সঠিক ছবি বাছেননি বলেও জানান তিনি। সেই ধরনের বড় মাপের ছবিতে আর ফিরতে চান না সোনাক্ষী।

এই অভিনেত্রী বলছেন, আমি ‘আকিরা’ ছবি থেকে যে ধরনের চরিত্রে অভিনয় করছি, তা থেকে অনেক কিছু পরিষ্কার। আমি সত্যিই ভালো চরিত্রে কাজ করতে চাই, আর সেটাই করছি। আমি আবার সেই ছবিগুলিতে ফিরতে পারব না, যেখানে আমায় ‘মাল’ বলা হত। এই পদক্ষেপটা করতেই হত। 

অভিনেত্রীর কথায়, ‘একজন শিল্পী হিসাবে কিছু দায়িত্ব থাকে। বহু মানুষ আমাদের অনুসরণ করেন। আমি মানছি যে, আমার যখন বয়স অল্প ছিল, বেশ কিছু বড় ছবিতে আমি কাজ পেয়েছিলাম। সেই সময়ে দাঁড়িয়ে, আমার মনে হয়, ওই ছবিগুলির প্রস্তাব কেউই ফিরিয়ে দিতে পারত না। তাই আমিও অমন সব ছবি করি। তারপর বয়স বাড়ল। মানুষ সমালোচনা করতে শুরু করল। গঠনমূলক সমালোচনা। তখন আমি নতুন করে ভাবলাম নিজেকে নিয়ে! কোনটা করব, কোনটা করব না, নিজের মতো করে ঠিক করলাম।’

অভিনেতা সলমন খানের সঙ্গে ‘দাবাং’ (২০১০) ছবিতে প্রথম অভিনয় সোনাক্ষীর। এই ছবি বক্স অফিসে হিট ছিল। এর পরেও ‘রাউডি রাঠৌর’ (২০১২), ‘সন অফ সর্দার’ (২০১২), ‘দাবাং ২’ (২০১২)-র মতো ছবিতে কাজ করেন তিনি। কিন্তু ২০১৬ থেকে চিত্রনাট্য ও নিজের চরিত্রের উপর জোর দিতে থাকেন বলে জানান সোনাক্ষী। ‘ইত্তেফাক’ (২০১৭), ‘কলঙ্ক’ (২০১৯), ‘মিশন মঙ্গল’ (২০১৯) ও ‘ডাবল এক্সএল’ (২০২২) এর মতো ছবিতে অভিনয় করেন। ২০২৩ এ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় সোনাক্ষীর প্রথম ওয়েব সিরিজ ‘দহাড়’।