ঢাকা Monday, 20 May 2024

এবার মেয়ের মা হলেন পরীমনি 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 21:08, 9 May 2024

এবার মেয়ের মা হলেন পরীমনি 

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমনি এবার মেয়ের মা হয়েছেন। ছেলে পুণ্যর পর তার সংসার আলো করে এসেছে মেয়ে প্রিয়ম। 

ভারতের আনন্দবাজার পত্রিকার একটি প্রতিবেদন থেকে এমন তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, পরীমনি এবার মা হয়েছেন মেয়ের। তবে মেয়েটি তার গর্ভজাত নয়, তিনি তাকে দত্তক নিয়েছেন। 

আনন্দবাজারের প্রতিবেদন অনুসারে চিত্রনায়িকা পরীমনি লিখেছেন, আমার মেয়ে এলো ঘরে। আমার মেয়ে, সাফিরা সুলতানা প্রিয়ম। এই নামেই বিশ্ব চিনবে ওকে। ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! পৃথিবীতে আসার ছদিন হলো ওর। আমার ঘরে ছেলের পাশে আলো হয়ে আছে। আমি ওকে দত্তক নিয়েছি। নিয়ম মেনে সই করার সময় মনে হলো আল্লাহ আবার আমার জন্য কিছু করলেন। জীবনে কোনোদিন কিছু নিয়ম অনুযায়ী বা পরিকল্পনা করে করিনি আমি। তাই আল্লাহ আমার জন্য যা যা চেয়েছেন, তাই মাথা পেতে নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এলো। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে। ওর ছবি এখন দিচ্ছি না। কেউ রাগ করবেন না! মা তো ... আর কিছু দিন যাক।

তিনি আরো লিখেছেন, ছেলে আসার পর থেকে বাড়ি ও বাইরের সব দায়িত্ব নিজে সামলাচ্ছি। কী করে যে পারি! ছবির কাজ একটানা করতে পারছি না। কিন্তু আমাকে তো এবার আরো কাজ করতে হবে, ছেলে আর মেয়ের জন্য। খুব শিগগির ‘প্রীতিলতা’র কাজ শেষ করতে হবে। ওটা আগে করতে চাই। সেই জন্য আগের চেহারায় ফিরতে হবে।

পরীমনি আরো বলেন, আমি যা মন থেকে চাই তাই করি। কে কী বললো সেসব নিয়ে কোনো দিন ভাবিনি। কে বলেছে বাবা ছাড়া সন্তান মানুষ করা যায় না? কে বলেছে জন্ম দেওয়া বাবা-মা ছাড়া সন্তান মানুষ হয় না? এই সব নিয়ম সমাজের তৈরি। এই তো আর কয়েক দিনের মধ্যেই মাতৃদিবস নিয়ে হইচই হবে। কিন্তু সেখানেও তো পিতৃতন্ত্রের আদলে তৈরি করা মেয়েদের জয়গান। এসব কিছু থেকে নিজেকে সরিয়ে কাজ আর সন্তানদের নিয়ে বাঁচবো আমি। এখন রাতের দিকে সব শান্ত হয়ে আসার পরে এক দিকে ছেলে আর এক দিকে ঘুমন্ত মেয়ের মাঝে যখন চোখ খুলে দেখি তখন মনে হয় পরীমনির আকাশটা বড় হয়ে আসছে।

প্রসঙ্গত, পরীমনি ভালোবেসে বিয়ে করেছিলেন অভিনেতা শরিফুল রাজকে। সেই সংসারে বিচ্ছেদের সুর বাজার পর ছেলে পুণ্যকে নিয়ে নিজের মতো করে জীবনযাপন করছেন তিনি। তার সেই সংসারে এবার যোগ হলো মেয়ে প্রিয়ম।