ঢাকা Friday, 26 April 2024

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কা, ভেঙে পড়ল বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:35, 12 September 2021

আপডেট: 21:47, 12 September 2021

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কা, ভেঙে পড়ল বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর

ছবি সংগৃহীত

চট্টগ্রামে বাংলাদেশ ব্যাংক থেকে কারেন্সি নিতে আসা কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙে পড়েছে ব্যাংকটির সীমানাপ্রাচীর। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় পাঁচ হকারসহ অন্তত সাতজন আহত হয়েছেন। তাদের দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দায়ী কাভার্ডভ্যানচালককে আটক ও কাভার্ডভ্যানটিও জব্দ করেছে পুলিশ।

জানা গেছে, দুপুর ১২টায় বাংলাদেশ ব্যাংক থেকে ঢাকায় কারেন্সি নিয়ে যাওয়ার জন্য একটি কাভার্ডভ্যান ব্যাংকে প্রবেশ করে। গাড়িটি ঘোরানোর সময় সীমানাপ্রাচীরে ধাক্কা দেয়। এতে সীমানাপ্রাচীর ও সেফটি গ্রিল ভেঙে রাস্তার পাশে হকারদের ওপর পড়ে। এতে বেশ কয়েকজন পথচারীও গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাভার্ডভ্যানচালকের ভুলের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। আদালত ভবনের ওঠার সড়কটি একটি ব্যস্ততম সড়ক। বাংলাদেশ ব্যাংকের সীমানা দেয়ালের পাশে বসে রাস্তার ওপর ব্যবসা করেন বেশকিছু হকার। কাভার্ডভ্যান দেয়ালটিতে ধাক্কা দিলে হকারদের ওপর সেটি পড়ে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ব্যস্ততম ফুটপাত হওয়ায় এ ঘটনায় বেশ কয়েকজন পথচারীও আহত হন।

নন্দন কানন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মানেজার মোহাম্মদ আলী জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। তার আগেই আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কাভার্ডভ্যানচালকের দোষেই ঘটনাটি ঘটেছে বলে মনে হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন বাংলাদেশ ব্যাংকের সিনিয়র কর্মকর্তারা। দুর্ঘটনার বিষয়টি গভর্নরকে জানানো হবে বলে জানান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দীন জানান, বাংলাদেশ ব্যাংক থেকে কারেন্সি নিয়ে যাওয়ার জন্য কাভার্ডভ্যানটি প্রবেশ করেছিল। এ ঘটনায় কাভার্ডভ্যানচালককে আটক করেছে পুলিশ। কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়েছে। দোষীদের আইনের আওতায় আনা হবে।