ঢাকা Thursday, 02 May 2024

উপাসনালয়ে অগ্নিসংযোগের সন্দেহে দুই ভাইকে পিটিয়ে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 10:52, 19 April 2024

আপডেট: 12:32, 19 April 2024

উপাসনালয়ে অগ্নিসংযোগের সন্দেহে দুই ভাইকে পিটিয়ে হত্যা

ফরিদপুরের মধুখালীতে একটি উপাসনালয়ে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার সন্দেহে দুই সহোদর কিশোরকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছেন অন্তত সাতজন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই দুই কিশোর হলো - জেলার মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল খান (১৭) ও তার ভাই আশাদুল খান (১৫)।

জানা গেছে, পঞ্চপল্লী গ্রামে একটি মন্দিরে আগুন দেয়ার খবরে ঘটনার সূত্রপাত। কতিপয় লোকের সন্দেহ হয়, একটি নির্মাণাধীন স্কুলের নির্মাণ শ্রমিকরা এই আগুন দিয়েছে। তারা তখন ওই স্কুলের নির্মাণ শ্রমিকদের বেদম পিটিয়ে ও ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। ওই মারধরে দুই কিশোর নিহত হয়।

উপাসনালয়টিতে কে বা কারা আগুন দিয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন জানান, পাঁচ গ্রাম নিয়ে সেখানে পঞ্চপল্লী অবস্থিত। এলাকাটি সংখ্যালঘু অধ্যুষিত। এর মাঝে কৃষ্ণনগর নামে এক গ্রামে একটি বিদ্যালয়ের নির্মাণকাজের জন্য সেখানে কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছিল। পঞ্চপল্লীর একদল মানুষ ওই নির্মাণ শ্রমিকদের পিটিয়ে আহত করে নির্মাণাধীন স্কুলঘরে আটকে রাখে। এর মধ্যে নির্মাণ শ্রমিক দুই ভাই নিহত হয়।

মধুখালী থানার ডিউটি অফিসার এসআই মো. নাজিমুদ্দিন বলেন, গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। এ ঘটনায় পুলিশেরও বেশ কয়েকজন আহত হয়েছেন।