ঢাকা Thursday, 02 May 2024

সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি 

প্রকাশিত: 20:23, 18 April 2024

সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগীতায় খামারিদের নিয়ে হাসপাতাল প্রাঙ্গনে শুরু হয় সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা। 
এ উপলক্ষে বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসুর সভাপতিত্বে উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. ফারজানা বেগমের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসা.শারমিন আক্তার। প্রধান আলোচক ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজাউল করিম, প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা তানিয়া আক্তার প্রমুখ। 
১৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত চলবে এ সেবা সপ্তাহ ও প্রদর্শনী। এতে প্রদর্শনীর জন্য অংশগ্রহণকারী লাইভ এনিমেল (লার্জ) কর্ণার, স্মল কর্ণার, এগ্রো ফার্ম অ্যান্ড হ্যাচারী, পোল্ট্রি/বার্ডস, এগ প্রোডাক্ট, মিট প্রোডাক্ট, ডেইরি প্রোডাক্ট, পশু খাদ্য, প্রাণীসম্পদ প্রযুক্তি, মেডিসিন কর্ণারসহ ২৩টি স্টল অংশ নেয়।  

খামারিদের উজ্জীবিত ও উৎসাহিত করার জন্য এ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে লটারীর মাধ্যমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।