ঢাকা Thursday, 02 May 2024

মিরসরাইয়ে মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 14:59, 12 April 2024

মিরসরাইয়ে মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

চট্টগ্রামের মিরসরাইয়ে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় মো. জানে আলম চৌধুরী (৭০) নামের এক বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। শুক্রবার (১২ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী অংশের সুফিয়ারোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী মিরসরাই সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম কিছমত জাফরাবাদ এলাকার মৃত হাফেজ আহম্মদের ছেলে।

নিহত জানে আলম চৌধুরীর স্বজন সোহেল চৌধুরী বলেন, আমার কাকা পরোটা আনার জন্য শুক্রবার সকালে সুফিয়ারোড এলাকায় নুর জাহান ক্লাবের সামনে তার ব্যবহৃত মোটরসাইকেলটি রেখে রাস্তার পূর্ব পাশে গিয়েছিলেন। রাস্তা পার হওয়ার সময় মহাসড়কের ঢাকামুখী অংশে একটি দ্রুত গতির মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, শুক্রবার বাদ মাগরিব রাষ্ট্রীয় সম্মাননা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে সন্তান রেখে গেছেন।

মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার বিষয়টি নিশ্চিত করে বলেন, মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে আমার গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা ঘাতক মোটরসাইকেল আটক করেছি।

তিনি আরও বলেন, এ ঘটনায় মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে থাকা আরোহীও আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ (ওসি) সোহেল সরকার বলেন, সড়ক দুর্ঘটনায় নিহতের খবর কেউ জানায়নি। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।