ঢাকা Thursday, 02 May 2024

চলন্ত ট্রাকের পেছনে বাসের ধাক্কা, নিহত ২

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 21:11, 9 April 2024

চলন্ত ট্রাকের পেছনে বাসের ধাক্কা, নিহত ২

চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় দুজনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে বাসে থাকা আরও ১০ জন যাত্রী। 

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর আবুল খায়ের কারখানার গেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ফেনী সোনাগাজী এলাকার বাসিন্দা ও গ্রামবাংলা বাসের চালক মো. নুরের নবী শিমুল (২৪) ও কুমিল্লার বাসিন্দা বাসযাত্রী গৌতম ভৌমিক (৫০)।

হাইওয়ে পুলিশ জানায়, চট্টগ্রামমুখী গ্রামবাংলা পরিবহনের যাত্রীবাহী বাসটি বেপরোয়া গতিতে মহাসড়কের শীতলপুর আবুল খায়ের কারখানা গেট এলাকা অতিক্রমকালে একই মুখী পণ্যবাহী একটি ট্রাকের পেছনে সজোর ধাক্কা দেয়। এ সময় দুমড়ে মুচড়ে যাওয়া বাসের সামনে থেকে চালক শিমুল লাফিয়ে নিচে নামলে বাসটি চালককে চাপা দেয়। দুর্ঘটনায় চালক শিমুলের পাশাপাশি বাসের সামনের অংশে থাকা আরেক বাস যাত্রী গৌতম ঘটনাস্থলে মারা যান। গুরুতর আহত হয় বাসে থাকা আরও ১০ যাত্রী। দুর্ঘটনা পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় হাইওয়ে পুলিশ।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ বলেন, চলন্ত একটি ট্রাকের পিছনে আরেকটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন মারা যান। মরদেহ উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে। সেই সঙ্গে দুর্ঘটনা কবলিত বাসটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে দুজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাক জব্দ করা হয়েছে।