ঢাকা Thursday, 02 May 2024

শেরপুরে ১০ টাকায় মিলছে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:55, 5 April 2024

শেরপুরে ১০ টাকায় মিলছে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি

শেরপুরে দরিদ্র ও অসহায় মানুষের জন্য ১০ টাকায় গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি দিচ্ছে ‘আজকের তারুণ্য’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন‌। 

‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু দায়িত্ব আমার, কিছু আপনার’ - এ স্লোগান নিয়ে শেরপুরের স্বেচ্ছাসেবী এই সংগঠন প্রতিবছরের মতো এবারও ঈদ উপলক্ষে এই উদ্যোগ নিয়েছে। 

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে শেরপুর সরকারি কলেজ মাঠে সংগঠনটির এ কর্মসূচি উদ্বোধন করা হয়। 

এ সময় অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা উত্তরা স্পেশালাইজড হাসপাতালের পরিচালক জুবায়ের বিপ্লব, রক্তদান সংস্থার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংবাদিক রফিক মজিদ ও শহিদুল ইসলাম হীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি সাংবাদিক জাহিদুল ইসলাম সৌরভ।

আয়োজকরা জানান, এ কর্মসূচি চলবে ঈদের আগের দিন পর্যন্ত। উদ্বোধনী দিনে দুই শতাধিক হতদরিদ্র মানুষের মাঝে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি বিক্রি করেন ১০ টাকার বিনিময়ে। একেবারে বিনামূল্যে কোনো জিনিস নিলে প্রত্যেক মানুষের মনে কিছুটা হলেও লজ্জাবোধ থেকে যায়। তাই প্রতীকী মূল্য হিসেবে ১০ টাকায় গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি কিনতে পেরে খুশি অসহায় ও দরিদ্র এসব মানুষ।

যেসব নিম্ন মধ্যবিত্ত মানুষ উচ্চ মূল্যের কারণে গরুর মাংসসহ শাড়ি-লুঙ্গি কিনতে পারেন না তাদের জন্যই আজকের তারুণ্যের এই আয়োজন বলে জানান সংগঠনটি সভাপতি রবিউল ইসলাম রতন। তিনি আরো জানান, এই কর্মসূচি ঈদের আগের দিন পর্যন্ত চলবে।

আজকের তারুণ্যের মতো করে সমাজের বিত্তবান ব্যক্তি ও সংগঠন যদি এসব হতদরিদ্রের পাশে এসে দাঁড়ায় তাহলে সমাজে দরিদ্রতা ও অসহায়ত্ব অনেকাংশে কমে যাবে বলে মনে করেন স্থানীয় সচেতন মহল।