ঢাকা Thursday, 02 May 2024

আমেরিকা প্রবাসী জীবনের হত্যারহস্য উদঘাটন, নারীসহ গ্রেপ্তার ৬ 

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:02, 1 April 2024

আমেরিকা প্রবাসী জীবনের হত্যারহস্য উদঘাটন, নারীসহ গ্রেপ্তার ৬ 

শেরপুরের ব্রহ্মপুত্র নদের প্রত্যন্ত চরাঞ্চল থেকে রোববার (৩১ মার্চ) ভোরে আব্দুল হালিম জীবনের (৪৮) রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। বাংলাদেশ ও আমেরিকার দ্বৈত এই নাগরিকের মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে মূল রহস্য উদঘাটন ও ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গ্রেপ্তারকৃতরা হলেন - সদর উপজেলার সাতপাখিয়া ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ (৬৫), মোবারক এ মোস্তাক (৩২), মনোয়ারা বেগম (৩০), মো. রকিব হোসেন জিহান (২০), কালু মিয়া (২৫) ও রুপা বেগম (২৮)। 

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) খোরশেদ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাটির তদন্ত করে। তারা মরদেহ উদ্ধারের কয়েক ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন, ছয়জনকে আটক এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুটি উদ্ধার করেন। 

আটককৃতদের মধ্যে হত্যাকাণ্ডের সময় ধস্তাধস্তিতে আহত মো. রকিব হোসেন জিহান ও কালু মিয়া ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার (১ এপ্রিল) দুপুরে হত্যারহস্য উদঘাটন ও আসামিদের গ্রেপ্তারের তথ্য জানিয়ে প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার মোনালিসা বেগম। 

তিনি জানান, আব্দুল হালিম জীবন নিঃসন্তান হওয়ায় দুই বছর পূর্বে বাংলাদেশে এসে দ্বিতীয় বিয়ে করেন। এই বিয়েসহ পারিবারিক বিষয়ে নিজের পিতামাতার সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়। জীবন ও তার স্ত্রী পিতার বিরুদ্ধে ২টি এবং পিতা ছেলে জীবনের বিরুদ্ধে ৪টি মামলা করেন। একটি মামলায় জীবনের পিতা প্রায় দেড় মাস কারাভোগ করে এক সপ্তাহ পূর্বে জামিনে আসেন।

এজন্য পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে তার আমেরিকান প্রবাসী আরেক ভাইয়ের বন্ধু শাহিনকে দিয়ে জীবনকে শায়েস্তা করতে বলেন। শাহিন তার ব্যবসায়িক পার্টনার আব্দুর র‌উফের (সাবেক ইউপি চেয়ারম্যান) সাহায্য নেন। আব্দুর রউফ তার সাঙ্গপাঙ্গ - কালু, ময়নাল, জিহাদ, মোবারকদের জীবনকে শায়েস্তা করতে নির্দেশ দেন। কালু তার পূর্ব পরিচিত মনোয়ারা ও রুপাকে বিষয়টি জানায়। পরে রুপা জীবনের সঙ্গে প্রেমের অভিনয় করে। 

গত ৩০ মার্চ বিকেল সাড়ে ৩টায় জীবনকে ডেকে এনে কৌশলে আসামিদের হাতে তুলে দেয় রুপা। সে সময় আব্দুর রউফ, কালু, ময়নাল, জিহাদ, মোবারকরা জীবনকে একটি ঘরে আটকে রেখে রাত ৯টার দিকে তার মোবাইল ফোন থেকে স্ত্রীর কাছে ৯৩ হাজার টাকা মুক্তিপণ চায়। পরে আসামিরা জীবনকে ঘটনাস্থলে ফাঁকা জায়গায় নিয়ে মারধর ও ছুরিকাঘাত করে নৃশংসভাবে হত্যা করে। এ সময় ধস্তাধস্তিতে আসামি কালু ও জিয়াদ আহত হয়।