ঢাকা Monday, 29 April 2024

সিংগাইরে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল 

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 20:57, 25 March 2024

সিংগাইরে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল 

সিংগাইরে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের  আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ মার্চ) বিকেল ৫টার দিকে পৌরসভার আঙ্গারিয়া মহল্লা গার্লস স্কুল রোডে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন লিটনের সভাপতিত্বে ও সাবেক পৌর কাউন্সিলর কায়সার আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, স্বাধীনতা অর্জনে ২৫ মার্চ  একটি গুরুত্বপূর্ণ দিন। পাকিস্তানের জান্তা সরকার বাংলাদেশের নিরীহ মানুষের উপর এই রাতে গণহত্যা চালিয়েছিল। এজন্য জাতি দিনটিকে গণহত্যা দিবস হিসেবে পালন করে। 

তিনি ওইদিন শহিদ হওয়া সকল বাঙালির পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদদের স্মরণ করেন।

দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, গণহত্যা দিবস ও বাংলাদেশের স্বাধীনতার শক্তিকে ধারণ করে আগামীতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের এগিয়ে যেতে হবে। এ সময় সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আহ্বান জানান তিনি। 

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপপ্রচার সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট আবুবকর সিদ্দিক তুষার, সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আব্দুল মাজেদ খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  মো. সায়েদুল ইসলাম প্রমুখ।