ঢাকা Sunday, 28 April 2024

পিকনিকের বাস খাদে, শিশুসহ আহত ৫৫

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:11, 4 March 2024

আপডেট: 18:13, 4 March 2024

পিকনিকের বাস খাদে, শিশুসহ আহত ৫৫

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় পিকনিকের (বনভোজনের)  বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে শিশুসহ ৫৫জন যাত্রী আহত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার ফুলবাড়ী-স্বপ্নপুরী সড়কের আফতাবগঞ্জ বাজারের পূর্বপার্শ্বে এই দুর্ঘটনা ঘটে।

এতে গুরুত্বর আহত হয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন ঠাকুরগাঁও জেলার ভুল্লি উপজেলার পয়সাখোলা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী লায়লা বেগম (৩৫), মতিয়ার রহমান (৩৮), তার মেয়ে মৌসুমি পারভিন (১২), মোজ্জামেল হকের মেয়ে মোস্তাফিমা (৭)। এছাড়াও আহত বাকী যাত্রীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

জানাগেছে, সোমবার সকালে ঠাকুরগাঁও জেলার ভুল্লি উপজেলার পয়সাখোলা গ্রামবাসীরা বার্ষিক বনভোজনে শিশুসহ ৫৫ জন বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর উদ্দ্যেশ্যে রওনা দেন। বাসটি নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জ বাজারের কাছে পৌঁছালে পথিমধ্যে (ঢাকা মেট্রো-জ-১১-০২-৮১) বাসটির সামনের ডান দিকের চাকা ফেটে যায়। এতে চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি ডান পার্শ্বের আবাদী জমিতে পড়ে যায়। পুলিশসহ স্থানীয়রা বাসে থাকা আহত যাত্রীদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদানসহ ভর্তি করা হয়।

আহত মতিয়ার রহমান বলেন, পরিবার-পরিজন নিয়ে গ্রামবাসী প্রায় ৫৫ জন স্বপ্নপুরীতে বনভোজনের উদ্দেশ্যে যাচ্ছিলাম। পথিমধ্যে সড়ক দুর্ঘটনায় আনন্দ বিষাদে পরিণত হয়েছে। বাসে থাকা নারী-পুরুষসহ শিশুরা প্রত্যেকেই কমবেশি আহত হয়েছে। সবাই চিকিৎসা নিচ্ছি।

নবাবগঞ্জ আফতাবগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ফাঁড়ি ইনচার্জ সিরাজুল হক বলেন, খবর পেয়ে বাসে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। বাসটিতে শিশুসহ ৫৫ জন যাত্রী ছিল। আহত সকলকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনাটি ঘটেছে।