ঢাকা Sunday, 28 April 2024

সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস করল বিজিবি

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 17:59, 20 February 2024

সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস করল বিজিবি

দিনাজপুরের ফুলবাড়ীর ২৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৭ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ফুলবাড়ী ব্যাটালিয়নের (২৯ বিজিবি) প্রশিক্ষণ মাঠে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। 

বিজিবি জানায়, দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এবং দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালানবিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে। 

ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) ২০২২ সালের ১৬ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) ২০২২ সালের ১১ মে থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত মালিকবিহীন অবস্থায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য আটক করেছে। 

আটককৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, বিদেশি মদ, দেশি মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, বাংলাদেশি মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার ও ভারতীয় পাতার বিড়ি। এসব মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৪৪৬ টাকা। 

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিজিয়ন কমান্ডার, রংপুর ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি। এছাড়া উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর, পিএসসি,জি।

দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম, পিএসসি এবং অধিনায়ক, ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) লে. কর্নেল এ বি এম জাহিদুল করিমসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।