ঢাকা Monday, 29 April 2024

স্ট্যাম্পে চুক্তি করে সম্পর্ক, স্ত্রী স্বীকৃতির দাবিতে অনশন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 10:48, 7 February 2024

আপডেট: 11:49, 7 February 2024

স্ট্যাম্পে চুক্তি করে সম্পর্ক, স্ত্রী স্বীকৃতির দাবিতে অনশন

কিশোরগঞ্জে স্ত্রীর স্বীকৃতির দাবি নিয়ে চারদিন ধরে প্রেমিকের বাড়ির সামনে অবস্থান করছেন এক তরুণী (২২)। রোববার (৪ ফেব্রুয়ারি) থেকে শহরের পূর্ব তারাপাসা এলাকার আশিকুর রহমান শুভর বাড়ির সামনে অবস্থান করছেন তিনি।

ভুক্তভোগী নারী ও স্থানীয়রা জানায়, ২০২১ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া আশিকুর রহমান শুভর সঙ্গে পরিচয় হয় ওই তরুণীর। তখন তিনি রাজধানীর বাড্ডায় একটি মাদরাসায় শিক্ষকতা করতেন। এরপর তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে শুভ শারীরিক সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করলে তরুণী তাকে বিয়ের প্রস্তাব দেন। এ নিয়ে দুজনের মধ্যে বনিবনা না হলে দুজন মিলে ৩০০ টাকার স্ট্যাম্পে একটি চুক্তি করেন। চুক্তিতে পাঁচ বছর পর দুজনের বিয়ে হবে এবং এ সময়ের মধ্যে কেউ কাউকে ছেড়ে যাবে না। এমনকি কেউ মানসিক বা শারীরিক অত্যাচার করবে না বলে শর্ত উল্লেখ থাকে। এরপরও নানাভাবে ফুঁসলিয়ে তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক গড়ে তোলে শুভ। তার চাপে একবার গর্ভপাত করেছেন বলেও জানান ওই তরুণী।

পরে বিয়ের জন্য চাপ দিলে ২০২৩ সালের ৫ এপ্রিল একজন মাওলানার মাধ্যমে বিবাহ সম্পন্ন হয়। হঠাৎ শুভ যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। কোনো উপায় না পেয়ে ভুক্তভোগী শুভর বাড়িতে গেলে তাকে অস্বীকার করে।

ভুক্তভোগী তরুণীর দাবি শুভর আত্মীয়-স্বজন বিভিন্ন সময় বিষয়টি সমাধানের আশ্বাস দিলেও এখনো কোনো অগ্রগতি নেই। বিভিন্নভাবে প্রলোভন ও ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন ওই নারী। এ ঘটনায় সোমবার (৫ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দেন।

এ বিষয়ে কিশোরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। জনপ্রতিনিধি হিসেবে দুপক্ষসহ এলাকার লোকজন নিয়ে বসে এর একটি সমাধান দেওয়ার চেষ্টা করব।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, সংশ্লিষ্ট থানায় অভিযোগ করে একটি কপি নিয়ে আসলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।