ঢাকা Monday, 29 April 2024

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

স্টার সংবাদ

প্রকাশিত: 11:42, 28 January 2024

আপডেট: 15:54, 28 January 2024

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে টুকলু মিয়া (২৯) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে দাবি স্থানীয়দের।

রোববার (২৮ জানুয়ারি) ভোর রাতে ওই উপজেলার দহগ্রাম সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত টুকলু মিয়া দহগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডাঙ্গাপাড়া এলাকার আফজাল হোসেনের ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী। তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু পারাপারের চেষ্টা করেন টুকলুসহ একদল চোরাচালানকারী। এ সময় টহলরত বিএসএফ'র এক দল তাদের লক্ষ্য করে গুলি করেন। ওই গুলিতে ঘটনাস্থলে টুকলু নিহত হলে বিএসএফ তার মরদেহ ভারতে নিয়ে যায় এমন দাবি স্থানীয়দের। তবে এ বিষয়ে বিজিবির সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। 

পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, আমি বিষয়টি লোকমুখে শুনেছি। ঘটনাস্থলের দিকে যাচ্ছি।

পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। খোঁজখবর নিয়ে বলতে পারব।